September 20, 2024
আঞ্চলিক

ফেসবুকে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গাত্মক ছবি ও কুরুচির্পূণ মন্তব্য করায় থানায় মামলা

দ. প্রতিবেদক
খুলনায় ফেসবুকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে সমসের আলীকে (৫১) কারাগারে পাঠিয়েছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে ব্যাঙ্গাত্মক ছবি ও কুরুচিপূর্ণ মন্তব্য প্রকাশ করায় মো. সমসের আলী নামে এক ব্যক্তির বিরুদ্ধে খুলনা থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ১০/৫৩। মামলাটি দায়ের করেছেন মো. ইমদাদুল হক (৪৩)। তিনি নগরীর দৌলতপুর থানাধীন রেলীগেট, পালপাড়া এলাকার সাত্তার সাহেবের বাড়ীর ভাড়াটিয়া
এজাহারে প্রকাশ, রাজবাড়ী জেলাধীন পাংশা থানার লক্ষিপুর নিবাসী জয়নাল আবেদীনের পুত্র মো: সমসের আলীর ফেসবুক আইডি থেকে নুর করিম সুজন নামক আইডিতে মাননীয় প্রধানমন্ত্রীর বিকৃত ছবি গত ০৪/০২/২০২০ তারিখে পোষ্ট করা হয়। তথ্য তালাশ করে জানা যায় উক্ত ব্যক্তি মুন পেইন্ট এন্ড ক্যামিকেল সেন্টার থেকে তিনি পোষ্টটি শেয়ার করেন। উক্ত শেয়ারকৃত পোষ্টে মাননীয় প্রধান মন্ত্রীর নাম বিকৃত করে লেখা হয়েছে ও বিকৃত ছবি দেয়া আছে।
এজাহারে বলা হয়, উক্ত আসামীর ফেসবুক আইডিতে শেয়ারকৃত পোস্টটি মাননীয় প্রধানমন্ত্রীর সম্মানহানী সহ জন সাধারণের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।
খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল জানান, সোমবার ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে দেওয়া একটি পোস্ট শেয়ার করেন নগরীর স্টেশন রোডের একটি রংয়ের দোকানের ম্যানেজার শমসের আলী। গোপন সংবাদের ভিত্তিতে রাতে তাকে আটক করা হয়। আটক শমসের আলী রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ল²ীপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। এ ঘটনায় তার বিরুদ্ধে খুলনা থানায় মামলা হয়েছে। মঙ্গলবার শমসের আলীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *