May 17, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

ফের ধর্মঘটের ডাক যুক্তরাষ্ট্রের জুনিয়র চিকিৎসকদের

বেতন বাড়ানোর দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে যুক্তরাষ্ট্রের চিকিৎসকরা। স্থানীয় সময় শুক্রবার সকাল ৭টা থেকে মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম ডেইলি মেইল।

জুনিয়র চিকিৎসকদের ইউনিয়ন ব্রিটিশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা ৩৫ শতাংশ বেতনবৃদ্ধি চান। স্বাস্থ্যমন্ত্রী স্টিভ বার্কলে বেতন সংক্রান্ত ভালো প্রস্তাব দিলে তারা এই ধর্মঘটের পথে যেতেন না। বার্কলে বলেছেন, ইউনিয়নের এই দাবি অযৌক্তিক।

এদিকে জুনিয়রদের ধর্মঘটের রেশ কাটতে না কাটতেই ইংল্যান্ডের হাসপাতালের সিনিয়র চিকিৎসকরা ধর্মঘটে যাচ্ছেন। ২০ জুলাই থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটে যাচ্ছেন তারা। ২৫ জুলাই থেকে একই পথে হাঁটবেন রেডিওগ্রাফাররা। এর মাধ্যমেই ইতিহাসের সবচেয়ে বড় ধর্মঘটের মুখে পড়তে যাচ্ছে দেশটির রাষ্ট্রীয় অর্থায়িত ন্যাশনাল হেলথ সার্ভিস।

চলতি বছর বিভিন্ন ক্ষেত্রের সরকারি কর্মীরা যুক্তরাজ্যে ধর্মঘটের ডাক দিয়েছে। জানুয়ারিতে নার্সরা ধর্মঘট করেন। অ্যাম্বুলেন্স কর্মী, শিক্ষক, বাসচালক, ডাক কর্মীরা ফেব্রুয়ারিতে ধর্মঘট করেছেন। সবার দাবিও এক। মুদ্রাস্ফীতির কারনে বেতন বাড়াতে হবে।

ইন্টারন্যাশনার ডেস্ক
শেয়ার করুন: