September 8, 2024
জাতীয়

ফের জঙ্গি উত্থানের শঙ্কায় নাসিম

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

গুলশান হামলার পর সাঁড়াশি অভিযানে জঙ্গিদের ‘নির্বিষ’ করার দাবি আইনশৃঙ্খলা বাহিনী করলেও ফের জঙ্গি উত্থানের আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, দেশে জঙ্গিবাদ একেবারে শেষ হয়ে যায় নাই, এরা যে কোন সময় মাথাচাড়া দিয়ে উঠতে পারে। এখন আমরা আবার নতুন করে জঙ্গিবাদের আওয়াজ শুনতে পাই। আবারও মানুষ হত্যা করার জন্য ডাক দেওয়া হচ্ছে।

স¤প্রতি ঢাকায় পুলিশকে লক্ষ্য করে দুটি হামলার ঘটনায় আইএসের নামে বার্তা আসার প্রেক্ষাপটে শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের ইফতার অনুষ্ঠানে একথা বলেন নাসিম। ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, ঈদের পরে জোট থেকে বিভাগীয় ও জেলা পর্যায়ে জঙ্গিবাদবিরোধী সমাবেশ করবেন তারা।

অনুষ্ঠানে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি বিরোধী দলের ভুমিকায় ছিল। তারা জঙ্গিবাদে জড়িয়ে বিরোধী দলের আনুষ্ঠানিক যোগ্যতা হারিয়েছে। সরকারের বিরোধী দলের জায়গা পরিবর্তন হয়েছে। এখন জাতীয় পার্টি সেই বিরোধী দলের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

বিএনপি এখন রাষ্ট্রের শত্র“ হিসেবে দাঁড়িয়েছে। গণমাধ্যম রাষ্ট্রের প্রতিপক্ষের বিরুদ্ধে যেমন কথা বলে, তেমনি সরকারের সমালোচনা করে। আমাদের গণমাধ্যম তাই করছে।

এই ইফতার অনুষ্ঠানে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের আরেক অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক এস কে শিকদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *