September 8, 2024
জাতীয়

পেকুয়া উপজেলা চেয়ারম্যানের ১৪ বছরের দণ্ড

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

অস্ত্র মামলায় কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর স¤প্রতি চেয়ারম্যান হিসেবে শপথ নেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খোন্দকার হাসান মো. ফিরোজ বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন। এছাড়া একই মামলায় আদালত জাহাঙ্গীরের অন্য তিন ভাইকেও বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে। রায় ঘোষণার পর তাদেরও কারাগারে পাঠানো হয়।

আদালতের পিপি মমতাজ আহমদ মামলার নথির বরাতে জানান, ২০১৭ সালের ১৩ অগাস্ট জাহাঙ্গীরের বাড়িতে অভিযান চালিয়ে র‌্যাবের একটি দল তিনটি আগ্নেয়াস্ত্র, ১০টি গুলি ও ১৭ লাখ টাকা উদ্ধার করে। এ সময় বাড়ি থেকে জাহাঙ্গীর ও তার অন্য তিন ভাইকে আটক করে র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব পেকুয়া থানায় ওই চারজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে। পুলিশ তদন্ত শেষে চারজনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দেয়। পিপি মমতাজ বলেন, ২১ মাসের বিচারকাজ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত জাহাঙ্গীরকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়। এছাড়া তার অন্য তিন ভাইকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়।

জাহাঙ্গীর কক্সবাজার জেলা পরিষদেরও সদস্য ছিলেন একসময়। আসামিপক্ষ অস্ত্র রাখার অভিযোগ অস্বীকার করে একে ষড়যন্ত্র বলে দাবি করে আসছিল। কিন্তু তারা যথাযথ যুক্তি ও তথ্য-প্রমাণ দেখাতে ব্যর্থ হয়েছে বলে জানান পিপি মমতাজ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *