October 18, 2024
আন্তর্জাতিকলেটেস্ট

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেফতার

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট এবং দেশটির অন্যতম রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারিকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার ইসলামাবাদের বাসভবন থেকে তাকে গ্রেফতার করে দেশটিতে দুর্নীতির বিরুদ্ধে কাজ করা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) ১৫ সদস্যের একটি দল। দলের সদস্যদের মধ্যে পুলিশও রয়েছেন। গ্রেফতারের পর তাকে এনএবি’র ইসলামাবাদ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

গ্রেফতারের সময় জারদারির বাসভবনে তার দুই সন্তান বিলওয়াল-আসিফাসহ দলের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সময় তাদের সামনে দিয়ে কালো রংয়ের একটি ল্যান্ডক্রুজারে করে জারদারিকে নিয়ে যান এনএবি’র সদস্যরা।

অর্থপাচার ও ভুয়া অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় জামিনে ছিলেন জারদারি ও তার বোন ফারিয়াল তালপুর। এদিন জামিনের মেয়াদ বাড়াতে আবেদন করা হলে ইসলামাবাদ হাইকোর্ট তা বাতিল করে দেন। আদালতের এমন সিদ্ধান্ত আসার এক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয় পাকিস্তানের ১১তম প্রেসিডেন্ট জারদারিকে (২০০৮-২০১৩)। তবে বোন ফারিয়াল তালপুরের বিরুদ্ধে আদালতের কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি।

দুর্নীতির অভিযোগে এর আগেও কারাভোগ করেছেন জারদারি। গতবছরের ডিসেম্বরে জারদারিসহ ১৭২ জনের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে ইমরানের সরকার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *