June 26, 2024
আঞ্চলিক

নর্দান ইউনিভার্সিটিতে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

খবর বিজ্ঞপ্তি

গত ২৪ শে নভেম্বর, ২০১৯ রবিবার নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেক্নোলজি খুলনা (এনইউবিটিকে)-এর স্থাপত্য বিভাগের উদ্যোগে অত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঈড়সঢ়ঁঃবৎ অরফবফ উবংরমহ ঝশরষষ রহ অৎপযরঃবপঃঁৎব শীর্ষক এক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। এতে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন এনইউবিটি খুলনার স্থাপত্য বিভাগের প্রধান স্থপতি সরদার শাকিল আহমেদ।

কর্মশালার প্রথম দিনে অংশগ্রহণকারীদের মধ্যে এনইউবিটি-এর সংশ্লিষ্ট বিভাগের সকল শিক্ষক-শিক্ষিকা, পুরকৌশল বিভাগের প্রধান মোঃ মোস্তাফিজুর রহমান ছাড়া আরও উপস্থিত ছিলেন খুলনা মহিলা পলিটেক্নিক্ ইনস্টিটিউট-এর আর্কিটেকচার এন্ড ইন্টেরিওর ডিজাইন বিভাগের প্রধান মোঃ সাহাব উদ্দিন-সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

২০১৭ সালে যাত্রা শুরু করার পর থেকে এনইউবিটিকে স্থাপত্য বিভাগ আধুনিক এবং সময়োপযোগী জ্ঞানের চর্চা এবং প্রসারে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় স্থাপত্যে ঈড়সঢ়ঁঃবৎ অরফবফ উবংরমহ (ঈঅউ)-এর প্রয়োজনীয়তা ও সঠিক ব্যবহার বিষয়ে দক্ষতাবৃদ্ধি লক্ষ্যে এই শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন।

উলে­খ্য যে, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেক্নোলজি দক্ষিণবঙ্গের একমাত্র বেসরকারী বিশ্ববিদ্যালয় যেখানে ছাত্র-ছাত্রীরা স্থাপত্যে স্নাতক ডিগ্রী অর্জনের সুযোগ পাচ্ছে। অপরদিকে, খুলনা মহিলা পলিটেক্নিক্ ইনস্টিটিউট এ অঞ্চলের একমাত্র সরকারী পলিটেক্নিক্ যেখানে স্থাপত্যে বিভাগ রয়েছে। এই দুই শিক্ষাপ্রতিষ্ঠানের স্থাপত্য বিভাগদ্বয়ের সুসম্পর্ক বৃদ্ধিতে উলে­খকৃত প্রশিক্ষণ কর্মশালা বিশেষ ভুমিকা পালন করবে বলে উদ্বোধনী বক্তৃতায় মত প্রকাশ করেন ড. মোঃ শাহ আলম, রেজিস্ট্রার, এনইউবিটি, খুলনা।  প্রতি রবিবার বিকাল ৪টায় চার কার্যদিবসের এই প্রশিক্ষণ চলছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *