September 20, 2024
আঞ্চলিক

নগরীতে র‍্যাবের অভিযানে প্রতারক আটক

দ. প্রতিবেদক

নগরীতে প্রতারক চক্রের ১ সক্রীয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৬। আটককৃত প্রতারক চক্রের সদস্য হচ্ছে আড়ংঘাটা থানার রায়েরমহল ব্যাংক কলোনী এলাকার মোঃ আঃ কুদ্দুস হাওলাদারের পুত্র মোঃ সাইমুম ইসলাম রাকিব (২৭)। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ২৭ লাখ ৭৩ হাজার টাকার প্রতারণার অভিযোগ রয়েছে।

র‌্যাব সূত্রে জানা যায়, প্রবাসে থাকাকালীন পাঁচজন ভুক্তভোগীকে কুয়েতে পাঠানোর উদ্দেশ্যে ২৭ লক্ষ ৭৩ হাজার টাকা নিয়েও তাদের ভুয়া ভিসা, এয়ার টিকিটসহ অন্যান্য নথি প্রেরণ করে। ভুয়া কাগজপত্রের বিষয়টি ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট খোঁজখবর নিয়ে জানতে পারে। পরবর্তীতে কুয়েত প্রবাসী রাকিব দেশে ফিরে আসলে স্থানীয়ভাবে সালিশী বৈঠকে বসে। এ সময় আসামি রাকিব টাকা গ্রহণের কথা স্বীকার করে এবং ভুক্তভোগীদের টাকা পরিশোধের তারিখসহ মোট ২৬ লক্ষ ৪৩ হাজার টাকার চেক প্রদান করে।

এরপর ভুক্তভোগীরা টাকা তুলতে গেলে একাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক থেকে চেক ডিজঅনার করা হয়। পরবর্তীতে ভুক্তভোগীরা প্রতারক রাকিবের কাছে টাকা ফেরত চাইলে সে বিভিন্নভাবে হুমকি দেয়। এ ঘটনায় ভুক্তভোগীরা সদর থানায় রাকিবের বিরুদ্ধে প্রতারণার মামলা করে। পরবর্তীতে মামলার প্রেক্ষিতে র‌্যাবের একটি অভিযানিক দল বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় নগরীর জিরোপয়েন্ট থেকে প্রতারণার দায়ে রাকিবকে আটক করে। তাকে সদর থানায় হস্তান্তর করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *