September 8, 2024
আঞ্চলিক

নগরীতে মস্তিস্ক বিকৃত ভিক্ষুকের ব্যাগে মিললো প্রায় ৫ লাখ টাকা

 

দ: প্রতিবেদক

নগরীর খালিশপুরে মস্তিস্ক বিকৃত এক ভিক্ষুকের ব্যাগ তল্লাশী করে ৪ লাখ ৮২ হাজার টাকা পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে কৌতুহলবশত স্থানীয় কয়েকজন যুবক খালিশপুর মিল গেট এলাকায় তার ব্যাগ তল­াশি করলে এই টাকা পাওয়া যায়। ভাঁজ ভাঁজ করে রাখা ৫শ টাকার নোটের কয়েকটি ব্যান্ডিল পাওয়া যায় তার ব্যাগের মধ্যে।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার নগরীর খালিশপুর জুট মিল এলাকায় ময়লা ও ছেড়া জামা-কাপড় পরে উৎভ্রান্ত এক ব্যক্তির কাছে বেশ কিছু টাকা আছে এমন তথ্য যানতে পারে স্থানীয় বখাটেরা। সে টাকা ছিনিয় নেয়ার চেষ্টা করে বখাটেরা। সংবাদ পেয়ে খালিশপুর থানার পুলিশ খালিশপুর মিল গেট থেকে ওই ব্যক্তিকে নিজেদের জিম্মায় নেয়। এ সময় পুলিশ তল্লাশি চালিয়ে ওই ব্যক্তির কাধে ঝোলানো ময়লা ব্যাগের ভেতরে ভাজ করে রাখা ৫০০ টাকার কয়েকটি বান্ডিল পায়। পরে গুনে ৪ লাখ ৮২ হাজার টাকা পাওয়া যায়। এদিকে ভিক্ষুকের কাছে এতো টাকার সংবাদ ছড়িয়ে পড়লে তাকে দেখতে ভিড় করে অসংখ্য মানুষ।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, ওই ব্যক্তির নাম জেবাল হক, পিতা হাবিবুর রহমান কুমিল্লার লাকসাম থানায় তাদের আদি বাড়ি। এছাড়া তিনি বিস্তারিত ঠিকানা বলতে পারেননি। ভিক্ষুক জেবাল হক পাগল নয়, তবে মস্তিষ্ক বিকৃত মানুষ। ওসি বলেন, আপাতত তাকে স্থানীয় মাদার তেরেসা নিরাময় কেন্দ্রে রাখা হয়েছে। সমাজ কল্যাণ অধিদফতরের সাথে কথা হচ্ছে। পরে তাদের তত্ত¡াবধানে পাঠানো হবে। উদ্ধারকৃত টাকা আদালতে জমা দেয়া হবে বলে ওসি জানান।

স্থানীয়রা জানান, জেবাল নামের ওই ব্যক্তি নগরীর দৌলতপুর বাজার, বিএল কলেজ, খালিশপুর পিপলস গোল চত্বর এলাকায় ভিক্ষা করতেন। লোকজন তাকে টাকা ও খাবার দিতো। খুচরা টাকাগুলো মুদি দোকান থেকে ৫০০ টাকার নোট করে তিনি কাছে রেখে দিতেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *