September 8, 2024
খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনিশ্চিত তামিম

 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক

 

 

 

 

ফের ইনজুরি শঙ্কা ভর করেছে বাংলাদেশ দলে। হালকা চোটে এর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে খেলতে পারেননি তামিম। তবে বিশ্বকাপের মূল আসরের শুরু থেকে তাকে পাওয়ার আশা ছিল। কিন্তু এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে দেশসেরা ওপেনারকে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

 

শুক্রবার (৩১ মে) নেটে ব্যাটিং অনুশীলনের সময় বাঁহাতের কনুইয়ে চোট পেয়েছেন তামিম। সঙ্গে সঙ্গে তাকে ড্রেসিং রুমে নিয়ে যান দলের ফিজিও থিয়ান চন্দ্রমোহন। ফলে চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে না পাওয়া নিয়ে দেখা দিয়েছে সংশয়।

 

তামিমের ইনজুরি নিয়ে দলের সঙ্গে এই মুহূর্তে ইংল্যান্ডে অবস্থান করা নির্বাচক হাবিবুল বাশার সংবাদ মাধ্যমকে বলেন, ‘এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এক্স-রে করানোর পর যদি দেখা যায় আঘাতটা গুরুতর কিনা, তাহলে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) তাকে পাওয়া যাবে না। কিন্তু যদি তেমন কিছু না হয়, তাহলে আমরা আশা করতে পারি প্রথম ম্যাচে আমরা তাকে পাবো।’

 

বাংলাদেশ দলে শুধু তামিমই নন, মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে ইনজুরি শঙ্কা কাজ করছে। পিঠের চোট থেকে সদ্য ফিরে আসা সাইফউদ্দিন প্রথম ম্যাচে খেলতে পেইনকিলার নিতে পারেন, এমনটাই জানা গেছে।

 

এছাড়া টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ’র ফিটনেস নিয়েও আছে সংশয়। ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি। পায়ের পেশিতে চোট আছে মোস্তাফিজুরের আর মাহমুদউল্লা’র সমস্যা কাঁধের ইনজুরি।

 

কাঁধের ইনজুরি থেকে পুরো সেরে না উঠায় ভারতের বিপক্ষে বল করেননি মাহমুদউল্লাহ। এছাড়া সাকিব আল হাসান ও রুবেল হোসেনও পুরো ফিট নন। সবমিলিয়ে বিশ্বকাপে দলের মূল মিশন শুরু হওয়ার আগেই চিন্তার ভাঁজ পড়েছে টাইগার শিবিরে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *