September 17, 2024
জাতীয়

ঝড়ে ছিঁড়ে পড়া তারে প্রাণ হারালেন গৃহবধূ

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রামে ঝড়ে ছিঁড়ে পড়া তারে বিদ্যুতায়িত হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকালে বোয়ালখালী উপজেলার পূর্ব শাকপুরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ রূপনা দাশ (৩৪) ওই এলাকার কানু দাশের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বৃষ্টিতে একটি বৈদ্যুতিক তার ছিঁড়ে বিলের পানিতে পড়ে। সকালে রূপনা বিলে ছাগল চড়াতে যাওয়ার সময় বিদ্যুস্পৃষ্ট হয়ে মারা যায়। তার ঝুলে পড়ার বিষয়টি পল­ী বিদ্যুতের স্থানীয় অফিসে জানানো হলেও তারা ব্যবস্থা না নেওয়ায় এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ তাদের।

বোয়ালথালী থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে লাশটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। তিনি বলেন, স্থানীয়রা জানিয়েছে বৃহস্পতিবার তারটি ছিঁড়ে পড়ার পর তারা পল­ী বিদ্যুৎ কর্মচারীদের জানিয়েছিল এবং তারা সেটি দেখে এসেছিল। বৃষ্টির জন্য কাজ করা যাবে না জানিয়ে পল­ী বিদ্যুৎ কর্মীরা শুক্রবার সকালে গিয়ে তারটি ঠিক করার আশ্বাস দিয়েছিল বলে স্থানীয় লোকজন আমাদের জানায়।

‘তিন দিন’ পড়ে থাকা বিদ্যুতের তারে নারীর মৃত্যু, প্রতিকার চায় পরিবার তারটি ছিঁড়ে পড়লেও তাতে বিদ্যুৎ সরবরাহ সচল থাকায় ওই গৃহবধূ বিদ্যুতায়িত হয়েছে বলে জানান এসআই জাহাঙ্গীর।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালথালী পল­ী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী ব্যবস্থাপক নাজিম উদ্দিন শামস বলেন, ক্ষেতের মধ্যেই তারটি ছিঁড়ে পড়েছিল। স্থানীয় লোকজন বলছে তারা সেটি আমাদের জানিয়েছে। তবে বিষয়টি আমার নজরে ছিল না।

বিদ্যুৎ সংযোগ বন্ধ না করার বিষয়ে তিনি বলেন, সাধারণত এ ধরনের কোনো ঘটনা ঘটলে সংযোগ বন্ধ করে রাখা হয়। তার ছিঁড়ে যাওয়ার বিষয়টি আগে জানানো হলে সংযোগ বন্ধ থাকার কথা ছিল। সার্বিক বিষয়টি নিয়ে আমরা তদন্ত করে দেখছি। এখানে কারো কোনো গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *