September 8, 2024
আঞ্চলিক

জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ

খবর বিজ্ঞপ্তি

কেসিসি: স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৪তম শাহাদাত বার্ষিকীতে   জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৯টায় নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, সকাল সোয়া ৯ টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, বেলা ১১টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং বেলা সাড়ে ১১টায় দোয়া মাহফিল।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করবেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু সহ সকল কাউন্সিলরবৃন্দ। সভাপতিত্ব করবেন খুলনা সিটি কর্পোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এস এম মোজাফফার রশিদী রেজা।

খুলনা প্রেস ক্লাব: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ পালন উপলক্ষে খুলনা প্রেসক্লাবের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- বেলা ১১টায় ক্লাবের অভ্যন্তরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং এরপর ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

উক্ত কর্মসূচিতে খুলনা প্রেসক্লাবের সকল সদস্য ও ইউজার সদস্যদেরকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন  ক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী।

কেইউজে : ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)।

কর্মসূচির মধ্যে রয়েছে- ১৫ই আগস্ট সকাল ৭টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলন, বুকে কালো ব্যাজ ধারণ, দিনব্যাপী পবিত্র কোরআন তেলাওয়াত ও বঙ্গবন্ধু’র ভাষণ স¤প্রচার, সকাল ১০টায় খুলনা প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে মাল্যদান, বেলা ১১টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল, পরে তবারক বিতরণ, বিকালে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন।

উক্ত কর্মসূচিতে ইউনিয়নের সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করেছেন ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবীর ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *