May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

গুচ্ছ পদ্ধতিতে ভর্তিতে খুবি শীর্ষ স্থানে, ১০১১ জনের ভর্তি সম্পন্ন

খবর বিজ্ঞপ্তি
২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তির ক্ষেত্রে খুলনা বিশ্ববিদ্যালয় শীর্ষ স্থানে অবস্থান করছে। সকল প্রকার কোটাসহ মোট ১১০৯ আসনের বিপরীতে এখন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেছে ১০১১ জন শিক্ষার্থী। ২য় পর্যায়ের ভর্তির সময় বাকি আসন পূর্ণ হবে বলে আশা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
গতকাল সোমবার ভর্তি প্রক্রিয়া শেষে এ তথ্য নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। তিনি জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ে ২৯ ডিসিপ্লিনে কোটাসহ মোট আসন ১১০৯টি। সোমবার ভর্তি প্রক্রিয়া শেষে এ পর্যন্ত ১০১১ জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে। নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ১৬ আগস্ট থেকে শুরু হবে।
তিনি আরও জানান, গত ০৯ আগস্ট একাডেমিক কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভা করেছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি চলতি মাসেই ক্লাস শুরুর বিষয়টি সভায় উত্থাপন করলে সর্বসম্মতিক্রমে আগামীকাল ১৬ আগস্ট থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সকল ডিসিপ্লিনের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস শুরুর সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় উপাচার্য প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা যাতে র‌্যাগিংয়ের শিকার না হয় সে বিষয়ে সকলকে জিরো টলারেন্স নীতি অনুসরণ এবং র‌্যাগিং বিরোধী প্রচারণা বৃদ্ধির আহ্বান জানান।

শেয়ার করুন: