September 8, 2024
আঞ্চলিক

খেলাধুলা শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও স্বাস্থ্য পরিচর্যায় অভ্যস্থ করতে হবে। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক বিকাশ, মানসিক উৎকর্ষ সাধন, ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্যা ও তাদের সু-স্বাস্থ্য নিশ্চিত করে। এ জন্য বর্তমান সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য শিক্ষার ওপর গুরুত্বারোপ করেছেন।
সিটি মেয়র গতকাল বুধবার বিকেলে খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সিটি মেয়র আরো বলেন, সুশিক্ষার জন্য সুষ্ঠূ ও সুন্দর পরিবেশ ও খেলাধুলার উৎকর্ষ সাধনের জন্য খেলার মাঠ বা পাবলিক পরিসর দরকার। কিন্তু অনেক শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ ও পাবলিক পরিসর নাই। এই সংকট নিরসনে সংশ্লিষ্টদের কার্যকর ভূমিকা প্রয়োজন।
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনুর রশীদ এবং বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক লায়লা আরজুমান। পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *