April 25, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

খুলনা সিটি মেডিকেলে ৩ দিনব্যাপী ফ্রি ডেন্টাল চেকআপ ক্যাম্প উদ্বোধন

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি মেডিকেলে কলেজ এন্ড হাসপাতালে মহান স্বাধীনতার মাস উপলক্ষ্যে ৩ দিনব্যাপী ফ্রি ডেন্টাল চেকআপ ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে হাসপাতাল পরিচালক ডা: এম এ আলী এ ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় খুলনা সিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পরিচালক ডা: মোস্তফা কামাল, এ্যাডমিন মো: হামিদুল ইসলাম খানসহ বিভিন্ন ইউনিটের কর্মকর্তা, ডাক্তার ও কর্মচারী উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে অতিথিবৃন্দ বলেন, মহান স্বাধীনতার মাসের আনন্দকে ভাগাভাগি করে নিতে সবার জন্য উন্মুক্ত ফ্রি ডেন্টাল চেক-আপের আয়োজন করা হয়েছে। অন্তত বছরে ২বার দাঁতের চেকআপ করানোর পরামর্শও দেন তারা।
খুলনা সিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ডেন্টাল ইউনিটের আয়োজনে ৮, ৯ ও ১০ তারিখ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অভিজ্ঞ ডাক্তারগণ ওরাল এন্ড ডেন্টাল সার্জন ডা: এস ইউ আহমেদ শাওন, ডা: মো: শহিদুল ইসলাম শামীম, ডা: কে এম মরিয়ম আভা মিতুমনি, ডা: ইসরাত জান্নাত ফ্রি চেকআপ করবেন। এছাড়াও চেকআপ শেষে সকল রোগি চিকিৎসার জন্য ১৫ পার্সেন্ট ছাড় এবং সাথে একটি করে পেপসোডেন্ট সেনসিটিভ এক্সপার্ট টুথ পেস্ট ফ্রি দেওয়া হচ্ছে।
ডেন্টাল ইউনিটের ফ্রি চেক-আপ ক্যাম্পের বিষয়ে খুলনা সিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান ডা: সৈয়দ আবু আসফার বলেন, দক্ষিণবঙ্গের একটি স্বনামধন্য হাসপাতাল এটি। আমরা চেষ্টা করছি সব ধরনের সেবা দেওয়ার জন্য। এসময় তিনি হাসপাতাল প্রতিষ্ঠার ৫ বছর পরে ডেন্টাল ইউনিট চালুর বিষয়ে বলেন, সব কিছু আস্তে আস্তে চালু করা হচ্ছে সেই সাথে অভিজ্ঞ ডেন্টাল সার্জন না পাওয়ায় এতদিন চালু করা হয়নি। গত ডিসেম্বরের ১৩ তারিখ থেকে এই ইউনিটের চালু করা হয়। তবে হাসাপাতালটিতে আরও বড় পরিসরে ও আরও উন্নত প্রযুক্তিতে এই ইউনিটকে সাজানো হবে বলেও জানান।
ডেন্টাল ইউনিটের ৪ জন সার্জন অন্তত স্বতস্ফুর্তভাবে ফ্রি চেক-আপ ক্যাম্পের চিকিৎসা সেবা প্রদান করছেন। এসময় তারা সবাইকে হাসপাতারে এসে ফ্রি সেবা গ্রহণ করার আহ্বান জানান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *