May 2, 2024
করোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা বিভাগের করোনায় আরও ৪ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৪০ জনের। এর আগে গত বৃহস্পতিবার বিভাগে ৩৪০ জনের করোনা শনাক্ত ও তিনজনের মৃত্যু হয়েছিল। শুক্রবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন যশোরের অভয়নগরের হাসিনা (৬৩)। এছাড়া হাসপাতালে সকাল ৯টা পর্যন্ত ৩৮ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ২০ জন, ইয়ালো জোনে ১৩ জন ও আইসিইউতে ৫ জন চিকিৎসাধীন।
স্বাস্থ্য অধিদপ্তরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় চারজনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগের মধ্যে ঝিনাইদহে দুজন, খুলনা ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৪০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া। এ জেলায় সর্বোচ্চ ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর খুলনায় ৩৮ জন ও সাতক্ষীরায় ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যশোরে ১৫ জন, ঝিনাইদহে ৯ জন, বাগেরহাটে ১১ জন, নড়াইলে ২৩ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ১৯ জন ও মেহেরপুরে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৯১ জন।
স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৭ হাজার ৩৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৮৯৪ জন। আর মারা গেছেন ৩ হাজার ২৫৬ জন।
শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৬৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৫৯৮ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এ জেলায় মারা গেছেন ৮২৭ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় ৯১ জন করে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *