September 8, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় শোক দিবসে সাড়ে ৪শ’ শ্রমিক পেলেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

তথ্য বিবরণী
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে খুলনা অঞ্চলের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক সেক্টরের সাড়ে চারশত অসহায়, দুঃস্থ ও কর্মহীন শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করা হয়। মানবিক সহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, আলু ও তৈল।
রবিবার দুপুরে খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের উদ্যোগে শ্রম অফিস চত্বরে এই মানবিক সহায়তা বিতরণ করেন শ্রম দপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান। এসময় খুলনা কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
মানবিক সহায়তা বিতরণকালে পরিচালক বলেন, সরকার অসহায় শ্রমিকদের বিভিন্ন প্রণোদনা দিয়ে যাচ্ছে। এপর্যন্ত শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে খুলনা অঞ্চলের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিকদের প্রায় সাড়ে তিন কোটির টাকা নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া শ্রম দপ্তর শ্রমিক, কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের মাঝে বিনামূল্যে মাস্ক, চিকিৎসাসেবা, স্বাস্থ্যসুরক্ষা উপকরণ বিতরণ ও কোভিড-১৯ প্রতিরোধে করোনার টিকা গ্রহণের সহায়তার জন্য অনলাইনে নিবন্ধন কার্যক্রম চালু রেখেছে। পরে শ্রম দপ্তরের সম্মেলনকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *