September 8, 2024
খেলাধুলা

খুলনায় নাঈমের ঘূর্ণিতে নাকাল শ্রীলঙ্কা ইমার্জিং দল

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে দ্বিতীয় দিন শেষেই চালকের আসনে বাংলাদেশ ইমার্জিং দল। চার দিনের এ ম্যাচে প্রথম ইনিংসে নামজুল হোসেন শান্ত’র সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ৩৬০ রানের বড় সংগ্রহ পায়। জবাবে নাঈম হাসানের ঘূর্ণিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা ১০১ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করেছে। ফলে দ্বিতীয় দিন শেষে ২৫৯ রানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

গতকাল বুধবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ২৩৩ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ ফের ব্যাটিংয়ে নামে। প্রথম দিন ১২৪ রানে অপরাজিত শান্ত এদিন আর ৯ রান যোগ করতেই বিদায় নেন। তিনি ২৬৯ বলে ১৩টি চার ও একটি ছক্কায় ১৩৩ রান করেন। আর ৯ রানে অপরাজিত জাকির ৪৯ রান করে আউট হন।

শেষ পর্যন্ত বাংলাদেশ ১৩৫.৪ ওভারে ৩৬০ করে অলআউট হয়। লঙ্কান বোলারদের মধ্যে রমেশ মেন্ডিস ৪টি উইকেট পান। এছাড়া আসিথা ফার্নান্দো ও কালানা পেরেরা দুটি করে উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা স্পিনার নাঈম হাসানের ঘূর্ণিতে নাকাল হন। দলীয় ৫৯ রানে ৪ উইকেট হারায় তারা। আর এই সবকটি উইকেটই নেন ডানহাতি এই তারকা নাঈম। দিন শেষে ৩৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে। পঞ্চম উইকেট জুটিতে ৪২ রান করে অপরাজিত থেকে বিপর্যয় সামাল দেন প্রোমোড মদুওয়ান্থা (২১) ও আশেন বান্দ্রা (২৩)। ১৬ ওভার বল করে ৭ মেডেনসহ ৩১ রানের বিনিময়ে ৪ উইকেট নেন নাঈম।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *