October 23, 2024
আঞ্চলিক

খুলনায় জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা বিষয়ে সেমিনার

তথ্য বিবরণী

সাংবিধানিকভাবে রাষ্ট্রের মালিক দেশের ১৬ কোটি মানুষ। ভূমি অফিস জনগণের অফিস। দূর-দূরান্ত হতে আগত সেবা প্রত্যাশীদের কষ্ট বুঝতে হবে ও ভাল ব্যবহার করতে হবে। ভূমি মন্ত্রণালয়ে অর্থের বিনিময়ে কোন কাজ হয় না।

ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী গতকাল বুধবার বিকেলে খুলনা অফিসার্স ক্লাব মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহিমূলক ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা এবং শুদ্ধাচার ও উত্তম চর্চা বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মধ্যস্বত্বভোগীদের বাদ দিয়ে জনগণকে সরাসরি সেবা গ্রহণের আহŸান জানিয়ে তিনি আরও বলেন, মুজিববর্ষে ভূমিসেবা প্রদানে অনিয়ম ও দীর্ঘসূত্রিতা চলবে না। ভূমি জরিপ ব্যবস্থাকে আধুনিক করা হয়েছে। মানুষ ঘরে বসেই হয়রানি ছাড়া জমির পর্চা পাচ্ছে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। অন্যান্যের মধ্যে খুলনার জোনাল সেটেলমেন্ট অফিসার কালাচাঁদ সিংহসহ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), মুক্তিযোদ্ধা আলমগীর কবীর ও ভূমি অফিস সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে তিনি জেলার ভিপি/এপি, খাসজমি, জলমহাল ও হাট-বাজারের ডাটাবেজের মোড়ক উম্মোচন এবং ভূমি অধিগ্রহণে ক্ষতিপূরণের চেক বিতরণ করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *