April 27, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ইউপি সদস্য হত্যায় দুইজনের যাবজ্জীবন

দ. প্রতিবেদক
খুলনায় খানজাহান আলী থানা আটরা গিলাতলা এলাকায় ইউপি সদস্য মঞ্জেল শিকদার ওরফে মুন্না (৩৫) হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। মঙ্গলবার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান রায় প্রদান করেন। আসামীরা হচ্ছেন- গিলাতলা ফকিরবাড়ি এলাকার শহিদুল ইসলাম ও সাব্বির আল খালিদ। রায় ঘোষণাকালে তারা আদালতে উপস্থিত ছিলেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। ২০১২ সালের ১৩ মে রাতে মঞ্জেল শিকদারকে গুলি করে হত্যা করা হয়।
জানা যায়, নিহত মঞ্জেল আটরা গিলাতলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে নির্বাচিত সদস্য ছিলেন। আলীম জুট মিলের সিবিএ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সাথে তার দ্বন্দ্ব হয়। ১৩ মে রাতে খুলনা শহর থেকে মটরসাইকেলে বাড়ি ফেরার পথে মাত্তমডাঙ্গা এলাকায় তাকে গুলি করে দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১৪ মে তার বাবা হারেজ শিকদার বাদী হয়ে খানজাহান আলী থানায় ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা করেন। সিআইডি ইন্সপেক্টর শেখ সাজাহান ২০১৪ সালের ১৭ নভেম্বর আদালতে ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন।
আইনজীবী কাজী সাব্বির আহমেদ জানান, রাতের বেলায় হত্যাকাণ্ডের ঘটনায় প্রত্যক্ষদর্শী সাক্ষী পাওয়া যায়নি। সাজাপ্রাপ্ত দুই আসামী হত্যার ঘটনায় নিজেদের সম্পৃক্ততা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছিলেন। পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ না থাকায় বাকি আসামীরা খালাস পেয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *