September 8, 2024
আঞ্চলিকশিক্ষা

খুলনার শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম চলতি মাসেই শুরু

দ. প্রতিবেদক

চলতি নভেম্বর মাসের ২০ তারিখ বা কাছাকাছি সময়ে খুলনার শিক্ষার্থীদের ফাইজারের তৈরি করোনা টিকা দেওয়া শুরু হবে। প্রাথমিক পর্যায়ে এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া হবে এই টিকা। পর্যায়ক্রমে ১২ থেকে ১৭ বছর বয়সী সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। গতকাল রবিবার বিকালে জেলা ও নগর করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সকল সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, এইচএসসি পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার্থীদের প্রথম ডোজ টিকাদানের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। ফাইজারের টিকা যেহেতু বিশেষ ব্যবস্থাপনার মাধ্যমে দিতে হয় তাই এ বিষয়ে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। টিকাকর্মীদের প্রশিক্ষণের জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয় খুলনা সিটির মধ্যে শীততাপ নিয়ন্ত্রিত জায়গা বাছাই করে কয়েকটি কেন্দ্র স্থাপন করা হবে যেখান থেকে শুধু শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে। টিকা গ্রহণের পাশাপাশি মাস্ক পরিধানে জনসচেতনতা বাড়াতে প্রচার, মোবাইলকোর্ট পরিচালনাসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত হয়।

সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলীসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *