May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনাঞ্চলে ডিবি পরিচয়ে ছিনতাইকারী চক্র সক্রিয়, আটক ৫

দ. প্রতিবেদক
ছিনতাইয়ের প্রস্তুতির সময় পাঁচ ভুয়া ডিবি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। শুক্রবার রাত পৌনে আটটার দিকে তাদের সাতক্ষীরার পাটকেলঘাটা উপজেলার বাইগুনি এলাকা থেকে আটক করা হয়। আটক ভুয়া ডিবি সদস্যরা হলেন মো: মোস্তফা বিশ্বাস, সুজন শীল, শরীফুল ইসলাম, মোশারফ হোসেন ও মাহবুবুর রহমান।
র‌্যাবের মুখপাত্র লে: কর্ণেল মোশতাক আহমদ জানান, আটক ব্যক্তিরা দীর্ঘদিন ডিবি পরিচয়ে গ্রামের সহজ সরল মানুষের সাথে প্রতারণা করে আসছে। পুলিশ পরিচয়, পোষাক ও অস্ত্র দেখে তাদের ভয়ে কিছু বলতে সাহস পেত না। তাদের বিরুদ্ধে এরকম পরিচয়ে প্রতারণার অভিযোগ অনেক আগের। সঠিক তথ্যের ওপর ভিত্তি করে শুক্রবার রাতে আমাদের অভিযানিক দল সাতক্ষীরার পাটকেলঘাটার বাইগুনি গ্রামের হারুন আর রশিদ ডিগ্রী কলেজের দক্ষিণ পাশে অবস্থান নেয়। তাদের ব্যবহৃত প্রাইভেটকার ও মোটরসাইকেল দেখে র‌্যাব চ্যালেঞ্জ করে। এ সময় সন্তোষজনক উত্তর তারা র‌্যাবকে দিতে পারেনি। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আটক হওয়া ব্যক্তিরা স্বীকার করে ডিবি পুলিশের পোষাক ও খেলনা অস্ত্র দেখিয়ে ছিনতাইসহ নানা ধরণের অপরাধ করছে। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল, একটি খেলনা পিস্তল, দু’টি পিস্তলের কভার, একটি ওয়াকিটকি, দু’টি ডিবি পুলিশের পরিচয় পত্র ও পোষাক, দু’টি হ্যান্ডকাপ, দু’টি পুলিশ ফিল্ডক্যাপ, একটি পুলিশ বেল্ট, একটি ভুয়া পুলিশের আইডি কার্ড, চারটি মোবাইল ফোন, অস্ত্র রাখার একটি ব্যাগ ও পিস্তল বাধার চেইন উদ্ধার করে র‌্যাব।
তিনি আরও জানান, সাতক্ষীরায় এদের একটি বিশাল চক্র রয়েছে। গ্রেপ্তারের ভয়ে এদের অনেকেই গা ঢাকা দিয়েছে। অনেক গুরুত্বপূর্ণ তথ্য আমাদের দিয়েছে আটক হওয়া ব্যক্তিরা। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলার প্রস্তুতি চলছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *