April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনাকে তিলোত্তমা নগরীতে পরিণত করতে চাই : মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা সিটি কর্পোরেশনের ১৯তম সাধারণ সভা রবিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়নে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. চিশতি সোহরাব হোসেন, নগর আ’লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শেখ অহিদুর রহমান (জিন্নাহ মাস্টার) ও নারী নেত্রী জাকিয়া আক্তার হোসেনের ইন্তেকালে শোক প্রস্তাব গৃহীত হয়।
সভায় খুলনা সিটি কর্পোরেশনে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে সাংহাই এসইউএস এনভায়রনমেন্ট কোম্পানী লিমিটেড ও গার্ডিয়ান নেটওয়ার্ক কর্তৃক প্রদত্ত প্রকল্প প্রস্তাব গ্রহণ; কেসিসি পরিচালিত ইসলামাবাদ কলেজিয়েট স্কুলের একাডেমিক স্বীকৃতির শর্ত পূরণের লক্ষ্যে প্রতিষ্ঠানের নামে জমি বরাদ্দ বা লিজ প্রদান; অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়; কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটিতে স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে সিভিল সার্জন ও পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালককে অন্তর্ভুক্তকরণ, নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা এসএনভি কর্তৃক খুলনা মহানগরীতে ‘‘সাসটেইনেবল আরবান ওয়াটার সাইকেল’’ প্রকল্প বাস্তবায়নের বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক মা ও শিশু সহায়তা কর্মসূচির উপকারভোগী নির্বাচনে অনলাইনে আবেদনের বিষয়ে সভায় আলোচনা হয়।
সভায় সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তিনি খুলনাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়েছেন। বরাদ্দকৃত অর্থে আমরা খুলনাকে পরিচ্ছন্ন, সুন্দর ও তিলোত্তমা নগরীতে পরিণত করতে চাই। সে কারণে প্রধানমন্ত্রী আমাকে পুনরায় নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। আগামী নির্বাচনে নির্বাচিত হয়ে আসতে পারলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে অসম্পূর্ণ সকল কাজ সম্পন্ন করবো বলে তিনি উল্লেখ করেন। সিটি মেয়র আগামী নির্বাচনে বিজয়ী হয়ে প্রধানমন্ত্রীর উন্নয়ন কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)’র চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল এস এম মিরাজুল ইসলাম, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলা মুন্না, মোঃ আলী আকবর ও এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: