September 8, 2024
আঞ্চলিকশিক্ষা

খুবিতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তা প্রদান বিষয়ক ক্যাম্পেইন

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিন ও ইউএসএআইডির যৌথ আয়োজনে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ প্রাঙ্গণে ‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তা প্রদান’ বিষয়ক দিনব্যাপী ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইন উপলক্ষ্যে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন প্রধান অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

পরে মুক্তমঞ্চ প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী হয়ে জন্ম নেওয়া কোনো অপরাধ নয়। তাহলে কেন নারীরা সহিংসতার শিকার হবে। যদি প্রতিটি পরিবার থেকে নারীর প্রতি শ্রদ্ধাশীল হতে শেখানো হয়, সামাজিক, মানবিক ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করা যায় তাহলে নারীর প্রতি সহিংসতা অনেক হ্রাস পেতে পারে।

আইন স্কুলের ডিন ও আইন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুনম চক্রবর্তী। ক্যাম্পেইনে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। দিনব্যাপী ক্যাম্পেইনে আইনি সহায়তা প্রদান ও ডকুমেন্টারি প্রদর্শন, বিকাল ৩.৩০ মিনিটে কুইজ প্রতিযোগিতা, বিকাল ৪টায় পট গান, বিকাল ৫টায় পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *