October 24, 2024
আঞ্চলিক

খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে খুলনায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

খবর বিজ্ঞপ্তি

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেছেন, বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী সবচেয়ে বৃহৎ জনসমর্থনপুষ্ট রাজনৈতিক দলের প্রধান বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকার অন্যায়ভাবে কারাবন্দী করে রেখেছে আজ ২ বছর হলো। কেবলমাত্র প্রতিহিংসার বশবর্তী হয়ে বানোয়াট এবং ঘষামাঝা নথির ভিত্তিতে মামলায় সরকারের আজ্ঞাবহ আদালত ও বিচারক গত ৮ ফেব্রæয়ারি ২০১৮ থেকে অদ্যাবধি কারাগারে আটকে রেখেছে। জামিন পাওয়ার পরিপূর্ণ হকদার তুমুল জনপ্রিয় এই নেত্রীকে আওয়ামী লীগ ভয় পায় বলেই তাঁর জামিন নিয়ে টালবাহানা করে চলেছে।

বক্তারা সরকারকে হুশিয়ার করে বলেন, আমরা পরিস্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রীর যে কোন ক্ষতির সব দায়-দায়িত্ব সরকারকেই গ্রহণ করতে হবে এবং এজন্য একদিন তাদেরকে জনতার আদালতে দাঁড় করানো হবে। খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্রের মুক্তি আজ সমার্থক। এই মুক্তির আন্দোলন অচিরেই তীব্র থেকে তীব্রতর হবে। সেই মুক্তির মিছিলে সামিল হতে দেশবাসীকে উদাত্ত আহবান জানান সমাবেশে নেতৃবৃন্দ।

গতকাল শনিবার বেলা ১১টায় খুলনা মহানগর ও জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে প্রতিহিংসার বিচারে কারাবন্দীত্বের দ্বিতীয় বর্ষপূর্তিতে বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। কোরআন তেলাওয়াত করেন মাওলানা আঃ গফফার। বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন এড. শফিকুল আলম মনা, মনিরুজ্জামান মনি, শাহারজ্জামান মোর্তুজা, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, জাফরুল্লাহ খান সাচ্চু, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আঃ রশিদ, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, খন্দকার ফারক হোসেন, রেহানা ঈসা, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল, মুজিবর রহমান, শরিফুল ইসলাম বাবু, কবির হোসেন, হেমায়েত হোসেন, জুলকার নাইম প্রমুখ।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *