April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

কেসিসি নির্বাচন: দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ

দ. প্রতিবেদক
আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন। রবিবার বিকেল পর্যন্ত খুলনা নির্বাচন কার্যালয় থেকে দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এবারের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন জাতীয় পার্টির আব্দুল গফফার বিশ্বাস। তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মোল্লা শওকত হোসেন বাবুল। এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এসএম শফিকুর রহমান। তিনি ২০১৮ সালে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
খুলনা জেলা নির্বাচন কর্মকর্তা ও কেসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজির আহম্মেদ বলেন, ঈদের পর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। রবিবার পর্যন্ত মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। একইসঙ্গে তাদের প্রচার-প্রচারণা সামগ্রী অপসারণের কথা বলা হয়েছে।
তিনি আরও বলেন, এবারের খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন ভোটার রয়েছে। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে চাই। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন: