September 8, 2024
আঞ্চলিক

কলারোয়ায় যশোর-সাতক্ষীরা মহাসড়ক এখন মরণ ফাঁদ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

বৃষ্টি হলেই সাতক্ষীরার কলারোয়া পৌরসদরের প্রধান মহাসড়কের বেহাল দশায় নাস্তানাবুদ হচ্ছেন পথচারীরা। উপজেলা সদরের বুকচিড়ে যাওয়া যশোর-সাতক্ষীরা মহাসড়কটির কয়েকটি স্থানে পিচ-পাথর-খোয়া উঠে রীতিমত গর্তে রূপ নিয়েছে। সেখানে কাদাপানি আর ছোটছোট পাথরকুচিতে চলাচলে সীমাহীন সমস্যার মুখে পড়ছেন পথচারীরা। মহাসড়ক যেনো মহাবিপদে রূপ নিয়েছে।

পানির নিচে গর্ত দেখা না যাওয়ায় ভোগান্তি আর দূর্ভোগে পতিত হচ্ছেন ভুক্তভোগিরা। চলমান বৃষ্টি শুরুর অনেক আগেই রাস্তার ওই সকল স্থান অনুপযোগি হয়ে পড়লেও সংশ্লিষ্টরা কার্যকর ব্যবস্থা না নেয়ায় জনদুর্ভোগ আরো বেড়েছে। মহাসড়কের পাশাপাশি পৌর সদরের বিভিন্ন সড়কেরও একই রকম অবস্থা দেখা যাচ্ছে। উপজেলা সদরের কলারোয়া বাসস্ট্যান্ড, হাইস্কুল মোড়, রুচিরা বেকারির সামনে, থানার সমানে, যুগিবাড়ি এলাকার যশোর-সাতক্ষীরা মহাসড়ক এবং পৌরসভাধীন মহেন্দ্র স্ট্যান্ড থেকে শুরু করে হাসপাতাল রোডের বেশ কয়েকটি স্থান, পাকা ব্রিজ থেকে মির্জাপুর ও বেত্রবতী হাই স্কুল মোড় এলাকা পর্যন্ত রাস্তার করুণ দশায় নাজেহাল এলাকাবাসী ও পথচারী।

রাস্তাগুলোর বহু স্থানে গর্ত ও খানাখন্দে পরিণত হয়ে ঘটছে দূর্ঘটনাও। এলাকার জনসাধারণ ও পথচারীদের প্রশ্ন-আর কবে হবে এই রাস্তার সংস্কার ? কবে ভোগান্তি থেকে পাবে মুক্তি? তারা অবিলম্বে রাস্তা সংষ্কার করে জনভোগান্তি থেকে রেহাই দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *