September 8, 2024
আঞ্চলিক

কলারোয়ায় কৃষকের ফসলি জমি দখলের চেষ্টার ঘটনায় সংবাদ সম্মেলন

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় এক কৃষকের পাটসহ ৩৮ শতক জমির ফসল দখলের চেষ্টা করেছে প্রতিপক্ষরা। ওই জমি নিয়ে আদালতে দেওয়ানি মামলা চললেও তারা আদালতের আদেশ ও আইন মানছে না। এ ঘটনার বিষয় তুলে ধরে গতকাল বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কলারোয়া রিপোর্টাস ক্লাবে সংবাদ সম্মেলন করেছে উপজেলার উলুডাঙ্গা-খোরদো গ্রামের আমির আলী ঢালীর ছেলে নিরহ কৃষক আব্দুর রাজ্জাক।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলেন- উপজেলার উলুডাঙ্গা-খোরদো গ্রামের আফিল উদ্দীন গাজীর ছেলে জামায়াত নেতা নাশকতা মামলার আসামী হয়রত আলী দীর্ঘ দিন ধরে তার রেকর্ডিয় ১২০ শতক জমির মধ্যে থেকে ৩৮ শতক জমি জবর দখলের চেষ্টা করে। এর পরে তিনি তার বিরুদ্ধে সাতক্ষীরা আদালতে একটি দেওয়ানি মামলা নং-১৬/১৭ দায়ের করেন। বর্তমানে মামলাটি চলমান রয়েছে। তিনি তার জমিতে ধান ও পাট চাষ করেন। এর মধ্যে ওই জমি নিয়ে জামায়াত নেতা হযরত আলী আদালতের রায় তার বিপক্ষে যাবে বুঝতে পেরে তিনি কৌশলে বিভিন্ন স্থানে হয়রানী মূলক দরখাস্ত দিয়ে আসছে।

কৃষক আব্দুর রাজ্জাক এবার তার ৩৮ শতক জমিতে ৩০ হাজার টাকা মূল্যের পাট চাষ করেন। পাটের ফলন ভাল দেখে জামায়াত নেতা মনে আসফালন সৃষ্টি হয়। সে কারণে কলারোয়া থানায় হয়রানিমূলক একটি দরখাস্ত দিয়ে ফসলি জমির পাট আটকানোর চেষ্টা করে আসছে। তিনি নিরুপায় হয়ে আইনের প্রতিশ্রদ্ধাশীল হয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে সহযোগী বীরমুক্তিযোদ্ধা নুর ইসলাম উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *