May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

করোনা মোকাবেলায় সরকার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে : সিটি মেয়র

দ. প্রতিবেদক
চলমান কোভিড-১৯ ভ্যাকসিনেশন কর্মসূচি জোরদারকরণের লক্ষ্যে দেশব্যাপী গণটিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে (১ দিন ১ কোটি) খুলনা মহানগরীতেও গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক শনিবার সকাল ৯টায় কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গণটিকা কার্যক্রমের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, করোনা মহামারী মোকাবেলায় বর্তমান সরকার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছেন এবং সকল শ্রেণি-পেশার মানুষকে টিকার আওতায় আনার জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তার ধারাবাহিকতায় খুলনাসহ সারাদেশে আজ গণটিকা প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। টিকা গ্রহণের পাশাপাশি করোনা সংক্রমণ পরিপূর্ণভাবে শেষ না হওয়া পর্যন্ত তিনি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, করোনা ভাইরাস ভ্যাকসিন প্রয়োগ ও বাস্তবায়ন বিষয়ক জাতীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন মহানগরীতে এ কার্যক্রম বাস্তবায়ন করছে। ১২ বছর ও তদুর্ধ্ব বয়সী জনগোষ্ঠীকে রেজিস্ট্রেশন/পরিচয়পত্র প্রমাণাদি না থাকলেও শুধুমাত্র নাম, বয়স ও মোবাইল নম্বর প্রদানের মাধ্যমে টিকা গ্রহণ করতে পারছে। কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে মহানগরীর ৩১টি ওয়ার্ডের প্রত্যেকটিতে ৯টি করে গণটিকাদান কেন্দ্র, অর্থাৎ সর্বমোট ২৭৯টি গণ টিকা কেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ জন টিকাদার, ৩ জন ভলেন্টিয়ার ও ৫জন মবিলাইজার নিয়োজিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ হাজার ৫’শ জন করে সর্বমোট ১ লক্ষ ৩৯ হাজার ৫’শ জনকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
কেসিসি’র কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদ’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনার জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো: মঞ্জুর মোর্শেদ, বিশ^ স্বাস্থ্য সংস্থার ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ডা. আহমেদ জামসেদ মোহাম্মদ, খুলনার ডিভিশনাল কোঅর্ডিন্টের ডা. আরিফ, কেসিসি’র কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মো: মনিরুজ্জামান, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, মো: ডালিম হাওলাদার, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, রেকসনা কালাম লিলি, সচিব মো: আজমুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার হালদার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। এছাড়া ইউনিসেফ-এর প্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সিটি মেয়র নগরীর বিভিন্ন গণটিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *