May 19, 2024
জাতীয়

এক দফা দাবিতে আজ নতুন কর্মসূচি দেবে বিএনপি

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, সরকার পতনের যুগপৎ আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ১৮ সেপ্টেম্বর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

এক দফার যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় সবশেষ গত ৯ সেপ্টেম্বর ঢাকায় গণমিছিল করে বিএনপি। সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারাও নিজ নিজ অবস্থান থেকে এ কর্মসূচি পালন করে। এক দফার আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে সপ্তম কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি।

সূত্র জানায়, দলটি আগামীকাল মঙ্গলবার থেকে সমাবেশ ও রোডমার্চের ঘোষণা দেবে, যা ৩ অক্টোবর পর্যন্ত চলবে।

ইতোমধ্যে সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম অঞ্চলে রোডমার্চ করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল গত দুদিন ধরে উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় রোডমার্চ করেছে, যেখানে মির্জা ফখরুল ঘোষণা করেছেন যে সরকার ক্ষমতাচ্যুত না হওয়া পর্যন্ত তারা রোডমার্চ বন্ধ করবে না।

দলটির সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, দাবি আদায়ে আগামীতে আন্দোলন আরও জোরদার করা হবে।

বিএনপি তাদের আন্দোলনের গতি বাড়াতে চলতি মাসে লাগাতার সমাবেশ ও রোডমার্চের ঘোষণা দেবে।

নভেম্বরে সম্ভব্য নির্বাচনী তফসিল ঘোষণার আগেই বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনে বিএনপি তাদের আন্দোলনের লক্ষ্য অর্জন করতে চায় বলে জানিয়েছে দলটির সূত্র।

আগামী বছরের জানুয়ারির প্রথম দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন: