September 8, 2024
আঞ্চলিক

ইসলামী শিক্ষার অভাবেই মানুষ নৈতিকতাহীন হয়ে পড়ছে

খুলনায় শায়েখে চরমোনাই

 

 

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) বলেছেন, সমাজের সর্বস্তরে নৈতিকতার চরম বিপর্যয় ঘটছে। মানুষ ক্রমেই ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। বর্তমান সময়ে শিশু, নারী ধর্ষণ ও হত্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। নির্যাতনের শিকার হচ্ছে ৪ বছরের শিশু থেকে ৮০ বছরের বৃদ্ধারাও।

এতে দেশের সচেতন মানুষ চরম উদ্বিগ্ন। তিনি বলেন, ইসলামী শিক্ষার অভাবেই মানুষ নৈতিকতাহীন হয়ে পড়ছে। ইসলামী শিক্ষা থাকলে মানুষ পশু হতে পারতো না। ইসলামের আলোকে যদি মানুষ গড়ে উঠে তাহলে কোন অন্যায় কাজে জড়াতে পারতো না।

মুফতী সৈয়দ ফয়জুল করীম আরও বলেন, দুর্নীতি, জুলুম নির্যাতন করে সাময়িক পার পেলেও আল­াহর কাছে জবাবদিহি করতে হবে। তিনি নৈতিকতা চরম অবক্ষয় থেকে বাচতে সকলকে ইসলামের আলোকে গড়ে উঠে আহŸান জানান।

গতকাল সোমবার রাতে নগরীর শহীদ হাদীস পার্কে খুলনা কোরআন শিক্ষা বোর্ডের উদ্যোগে ও সদর থানা মুজাহিদ কমিটির ব্যবস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মুফতী মাহবুবুর রহমান ও শেখ মুহা. নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে আরও মুল্যবান নসিয়াত পেশ করেন পীর সাহেব চরমোনাই রহ. এর খলিফা হাফেজ মাওঃ আব্দুল আউয়াল, মাওঃ ফরিদ আহমেদ। এর আগে দুপুরে গোয়ালখালী মাদ্রাসার খতমে বুখারী অনুষ্ঠান ও সন্ধ্যায় মুজাহিদ কমিটি ও ইসলামী আন্দোলন খুলনার নেতৃবৃন্দের সাথে মুবিনিময় করেন।

তিনি বলেন, উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে ইসলামবিরোধী শক্তিগুলো একমুহুর্তও টিকবে না। দেশে ইসলাম প্রতিষ্ঠায় সকলকে এক হতে হবে। এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ জাফর মোল্লা, আলহাজ্ব আলী হোসেন, আলহাজ্ব আবু তাহের, গাজী ফেরদাউস সুমনসহ অন্যান্য নেতৃবন্দ।

 

 

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *