September 17, 2024
জাতীয়

ইসলামিক ফাউন্ডেশনে টাকা আত্মসাতের তথ্য পেয়েছে দুদক

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

নারায়ণগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের জাকাত ফান্ড এবং জেলার এক হাজার ৪০০ মসজিদের কুরআন শিক্ষা প্রোগ্রামের টাকা আত্মসাৎ হওয়ার অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, হটলাইনে পাওয়া একটি অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার নারায়ণগঞ্জে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে অভিযান চালান দুদক কর্মকর্তারা। সেখানেই অভিযোগের সত্যতা পাওয়া যায়।

প্রনব বলেন, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মহিউদ্দিন জেলার জাকাত ফান্ড এবং প্রত্যেক মসজিদে কুরআন শিক্ষা প্রোগ্রামের টাকা আত্মসাৎ করেছেন বলে হটলাইনে অভিযোগ আসে।

এরপর দুদক ঢাকা-২ সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল ইসলামিক ফাউন্ডেশনের ওই কার্যালয়ে গিয়ে সংশ্লিষ্ট নথিপত্র পর্যালোচনা করে জানতে পারে, সহকারী পরিচালক জাকাত ফান্ড, জেলার প্রায় ১৪০০ মসজিদের কুরআন শিক্ষা প্রোগ্রামের টাকা এবং অন্যান্য বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন।

অনুসন্ধানকারী দল বিস্তারিত প্রতিবেদন দাখিল করার পর কমিশন এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবে বলে জানান প্রনব। রাজধানীর যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানির অভিযোগ পেয়ে সেখানেও অভিযান চালায় দুদবের আরেকটি দল।

প্রনব বলেন, অভিযানকারী দল সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলে হয়রানি এবং নির্ধারিত সময়ে পাসপোর্ট সরবরাহ না করার অভিযোগ পায়। পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আফজাউল আলমের কাছে অভিযোগের বিষয়ে জানতে চেয়েছিল দুদক। তিনি বলেছেন, ওমরাহ মৌসুমে পাসপোর্ট প্রিন্টিং কাজের চাপ থাকায় পাসপোর্ট দিতে বিলম্ব হচ্ছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *