May 17, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সঙ্গে বিএনপির আঁতাত রয়েছে – ওবায়দুল কাদের

ইসরায়েলি গোয়েন্দা সংস্থার সঙ্গে বিএনপির গোপন আঁতাত রয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক বিবৃতিতে ওবায়দুল কাদেরের এই অভিযোগের কথা জানানো হয়।

বিবৃতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির এক নেতার সঙ্গে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার বৈঠকের খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। এ ধরনের দেশবিরোধী অপতৎপরতার সঙ্গে বিএনপি সর্বদা জড়িত থাকে। অন্যদিকে ফিলিস্তিনের জনগণের মুক্তি আন্দোলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাও ফিলিস্তিনের জনগণের আইনগত অধিকার প্রতিষ্ঠায় সোচ্চার রয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের স্বাধীনতার রজতজয়ন্তী উদ্‌যাপনে ফিলিস্তিনের তৎকালীন প্রেসিডেন্ট ইয়াসির আরাফাতকে আমন্ত্রণ জানিয়েছিলেন শেখ হাসিনা। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিভ্রান্তি সৃষ্টির জন্য ইসরায়েলি প্রযুক্তি ব্যবহার করে বিরোধী দলের নেতাদের ফোন হ্যাক করার কাল্পনিক বক্তব্য প্রদান করেছেন। একজন রাজনৈতিক নেতার এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য অত্যন্ত লজ্জাকর।

বিরোধী দলের নেতাদের ফোনে আড়ি পাতার অভিযোগ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, মির্জা ফখরুল ফোন হ্যাকের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ উপস্থাপন করতে পারেননি। কার কার ফোন হ্যাক করা হয়েছে, তথ্য-প্রমাণসহ তা উল্লেখ না করে এ রকম একটি স্পর্শকাতর বিষয়ে ঢালাও মন্তব্য করা বেআইনি। বিএনপির মহাসচিবের মনগড়া এই বক্তব্য তাঁদের চলমান অপপ্রচার ও গুজব-সন্ত্রাসের ধারাবাহিকতা। ভুয়া-বানোয়াট তথ্য দিয়ে দেশের জনগণ ও বিদেশিদের প্রভাবিত করার জন্য তাঁরা ষড়যন্ত্রমূলক অপতৎপরতায় লিপ্ত রয়েছেন।

জল ঘোলা করার জন্য জনগণকে বিভ্রান্ত করতে এভাবে অন্ধকারে ঢিল না ছোড়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারি সব সংস্থা সুনির্দিষ্ট আইনে পরিচালিত হয়। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আওয়ামী লীগ সরকারের সাহসী-বলিষ্ঠ ভূমিকা দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। দেশবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ড দমন ও শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে সরকারি সংস্থাগুলো সর্বদা তৎপর রয়েছে। সরকার সংবিধান অনুযায়ী সব নাগরিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল।

লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ এ দেশের জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠিত করেছে বলে বিবৃতিতে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণের ভোটেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ভবিষ্যতেও সাংবিধানিক ও গণতান্ত্রিক এই ধারা অব্যাহত থাকবে। নির্বাচনী প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করতে বিএনপিসহ সব অপশক্তির যেকোনো ধরনের অপতৎপরতা প্রতিহত করা হবে।

সম্প্রতি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনগুলোতে জনগণের ভোটাধিকার প্রয়োগে কোনো প্রকার ব্যত্যয় ঘটেনি বলে বিবৃতিতে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, অতীতে বিএনপি নির্বাচন বর্জন করলেও তাদের নির্বাচনবিরোধী কর্মকাণ্ড জনগণ প্রতিহত করেছে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ ও গণতান্ত্রিক রাজনীতির প্রতি বিএনপিকে মনোযোগী হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দক্ষিণাঞ্চল অনলাইন ডেস্ক

শেয়ার করুন: