September 20, 2024
আঞ্চলিকশিক্ষা

আজ খুবিতে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক কর্মশালা

 

 

অংশ নেবেন ইউজিসি ও ৯টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি

 

খুবি প্রতিনিধি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আয়োজনে ‘৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা আজ শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। কর্মশালাটি আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়ন জোরদারকরণের লক্ষ্যে ইউজিসি এ কর্মশালার আয়োজন করছে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। কর্মশালায় সভাপতিত্ব করবেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখবেন ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। বিষয়ভিত্তিক আলোচনা করবেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. আফরোজা পারভীন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের প্রফেসর ড. কাজী মুহাইমিন উস সাকিব। উক্ত কর্মশালায় বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ইউজিসি ও খুলনা অঞ্চলের ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

কর্মশালাটি দেশে প্রযুক্তি শিক্ষার বিস্তার এবং চতুর্থ শিল্প বিপ্লবের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলোকে একটি ভালো অবস্থানে যেতে সহায়তা করবে বলে মনে করে ইউজিসি। এ ধরনের কর্মশালা পর্যায়ক্রমে দেশের অন্য আরও ৪টি বিভাগীয় শহরে আয়োজনের মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়কে যুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানায় ইউজিসির এ সূত্রটি। খুলনা বিশ্ববিদ্যালয়ে কর্মশালাটি হচ্ছে প্রথম কর্মশালা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *