September 8, 2024
আঞ্চলিক

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অপরাধে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

 

কেসিসি’র ভেজাল বিরোধী অভিযান

 

দ: প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল বুধবার সকালে নগরীর বিভিন্ন বাজার ও খাদ্য উৎপাদনকারী কারখানায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটির নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অপরাধে নগরীর খালিশপুরস্থ ডিআইডিসি রোডের ইস্টার্ণ ফ্লাওয়ার মিলের মালিক’কে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ৩০ হাজার টাকা, ৫১ ধারায় মেসার্স সোনালী ফ্লাওয়ার মিলের মালিককে (মিল্লাত সেমাই) ২০ হাজার টাকা, হাসেম ফুডের মালিককে ১০ হাজার টাকা এবং ছোট বয়রা পূজা খোলা মোড়স্থ বিনিময় বিপনী’র মালিককে মেয়াদ উত্তীর্ণ কোল্ড ড্রিংস ও জুস বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানকালে বয়রা কাঁচা বাজার ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য তালিকা প্রদর্শন, খাদ্যদ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মাসুম বিল্লাহ’র নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে অংশগ্রহণ করেন কেসিসির ভেটেরিনারি অফিসার ডা: মো: রেজাউল করিম, বাজার সুপার মো: সেলিমুর রহমান, নিরাপদ খাদ্য পরিদর্শক শেখ মেহেদী হাসান বুলবুল, স্যানিটারি ইন্সপেক্টর নবজিৎ বাইন, ভারপ্রাপ্ত প্রিমিসেস লাইসেন্স পরিদর্শক স ম আকমল হোসেন, মোল্লা জিল্লুর রহমানসহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

এ সময় খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং কেসিসির নিরাপত্তা কর্মীরা সার্বিক সহযোগিতা করেন। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *