September 8, 2024
আঞ্চলিক

অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে খুবি শিক্ষক সমিতির মানববন্ধন

 

খবর বিজ্ঞপ্তি

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে ক্যাম্পাসের হাদী চত্বরে ‘বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন-বিরোধী অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে’ এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে মানব-ন্ধনে বক্তব্য রাখেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রফেসর ড. শেখ জুলফিকার হোসেন, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ শাহজাহান কবীর, ব্যবসায় ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক প্রতাপ কুমার ঘোষ, মোঃ মর্তুজা আহমেদ, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ মোস্তফা কামাল। মানববন্ধনটি সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মোঃ এনামুল কবীর।

মানববন্ধনে বক্তারা বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত একটি অভিন্ন নীতিমালা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রণয়ন করা হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একাধারে বিস্মিত ও ক্ষুব্ধ। উক্ত নীতিমালাটি অসঙ্গতিপূর্ণ, অযৌক্তিক এবং বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা ও গবেষণার মান উন্নয়নে সম্পূর্ণরূপে সাংঘর্ষিক। এহেন অগ্রহণযোগ্য নীতিমালাটি অবিলম্বে প্রত্যাহারের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজের প্রতিনিধি হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানাচ্ছে। অন্যথায় অযৌক্তিকভাবে চাপিয়ে দেওয়া এধরণের যেকোন নীতিমালা শিক্ষক সামজ দৃঢ়ভাবে প্রতিহত করবে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *