July 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

স্বাধীনতার মাসে নগর আ’লীগের মাসব্যাপী কর্মসূচি

স্বাধীনতার মাসকে অম্লান করে রাখতে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে খুলনা মহানগর আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসূচি হচ্ছে ৪ মার্চ দলীয় কার্যালয়ের সামনে বিকেল ৪টায় শান্তি সমাবেশ, ঐতিহাসিক ৭ মার্চ সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান অতঃপর র‌্যালি সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া নগরীর প্রত্যেক ওয়ার্ড অফিস, ইউনিট অফিস এবং মোড়ে মোড়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার (আজান ও নামাজের সময় বাদে) এবং সন্ধ্যায় নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।
এর মধ্যে রূপসা ব্রিজের নীচে ৩১নং ওয়ার্ডের পক্ষে মোঃ নজল­ল ইসলাম তালুকদার, রূপসা মোড়ে কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, নতুন বাজার মোড়ে কাউন্সিলর আবুল কালাম আজাদ বিকু কাজী, ময়লাপোতা ও সাতরাস্তা মোড়ে কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, ডাকবাংলো মোড়ে ২৩নং ওয়ার্ডের পক্ষে ফয়েজুল ইসলাম টিটো, কদম তলায় কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, নিরালার মোড়ে ২৪নং ওয়ার্ডের পক্ষে আতাউর রহমান শিকদার রাজু, শেখপাড়া বাজার মোড়ে ২০নং ওয়ার্ডের পক্ষে চ ম মুজিবর রহমান ও মীর মোঃ লিটন, শিববাড়ি মোড়ে পাবলিক হল চত্বরে হাজী আব্দুল মোতালিব মিয়া, গল­ামারী মোড়ে এস এম হাফিজুর রহমান হাফিজ, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডে শ্রমিকদের পক্ষে জাকির হোসেন বিপ্লব, বয়রা বাজার মোড়ে ১৬নং ওয়ার্ডের পক্ষে শেখ আবিদউল­াহ ও শেখ হাসান ইফতেখার চালুর তত্ত¡াবধায়নে এই প্রামাণ্য চিত্র প্রদর্শিত হবে। অনুরূপ কর্মসূচি খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা আওয়ামী লীগ গ্রহণ করবে।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয় আলোকসজ্জায় সজ্জিত করা হবে। ১৭ মার্চ সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান অতঃপর র‌্যালি সহকারে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং শহিদ হাদিস পার্কে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সহযোগী সংগঠন চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি গ্রহণ করবে।

২৫ মার্চ রাতে গল­ামারি বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন, রমজানের পবিত্রতা রক্ষা করে স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন করা হবে। দলীয় কার্যালয় আলোকসজ্জায় সজ্জিত করা, সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, সকাল ৯টায় র‌্যালি এবং র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা আওয়ামী লীগ অনুরূপ কর্মসূচি পালন করবে।

শেয়ার করুন: