May 27, 2024
খেলাধুলা

সাকিব-তামিমের সমস্যা নিয়ে হাথুরুসিংহে, ‘আমি কোনো কিছুই দেখিনি’

ইংল্যান্ড সিরিজের আগে মাঠের খেলা ছাপিয়ে আলোচ্য বিষয় হয়ে দাঁড়ায় সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যকার ব্যক্তিগত সমস্যা। এবার এই বিষয়ে মুখ খুলতে হলো সদ্য দ্বিতীয় মেয়াদের দায়িত্ব নেওয়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।

ইংল্যান্ড সিরিজ শুরুর আগের দিন মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন হাথুরুসিংহে। সাকিব-তামিম বিষয়ক প্রশ্নে তার সোজা সাপটা উত্তর, দুজনের মধ্যে তিনি কোনো কিছু দেখেননি।‘প্রথমত আমি কেবল সাত দিন ধরে এখানে আছি। আমি এমন ড্রেসিংরুম ও দলে ছিলাম যেখানে সবার সঙ্গে সবার মিলতো না। কিন্তু তারাও এগিয়ে এসেছে, দল হিসেবে খেলেছে। আন্তর্জাতিক ক্রিকেটে আপনি এটাই প্রত্যাশা করবেন। আপনার সেরা বন্ধু হয়ে ডিনারে যাওয়ার দরকার নেই। যতক্ষণ এটা প্রভাব রাখছে না, আমি কোনো সমস্যা দেখি না। আমি কোনো কিছুই দেখিনি’-বলছিলেন হাথুরুসিংহে।সাকিব-তামিমের মধ্যকার সমস্যা নিয়ে আগে থেকেই কানাঘুষা ছিল, কিন্তু বিষয়টি বিশদভাবে সামনে আসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের এক সাক্ষাতকারে। তিনি জানিয়েছিলেন বাংলাদেশ দলের সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং, ড্রেসিংরুমে পরিবেশ ভালো না। আর এসব হয়েছে সাকিব-তামিমের কারণে।

জবাবে তামিম জানিয়েছেন তিনি তার দেড়যুগের ক্যারিয়ারে কোনো গ্রুপিং দেখেননি এবং সাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের অবনতির কারণে মাঠের ক্রিকেটে কোনো প্রভাব পড়বে না। তামিমের এমন জবাবের পর অবশ্য বিসিবি সভাপতিও কথার সুর পাল্টেছেন। তিনি গতকাল জানিয়েছেন এগুলো মিডিয়া থেকে শোনা। আর গ্রুপিং নিয়েও তিনি বলেন জাতীয় দলে এগুলো হয় না।হাথুরুসিংহের কাছে প্রশ্ন ছিল সিরিজের আগে এমন বিষয় সামনে আনা কি আদর্শ কি না? পালটা জবাবে হাথুরুসিংহে জানান, সিরিজের আগের দিন এমন প্রশ্ন আদর্শ নয়।‘আমার এই প্রশ্নের উত্তর দেওয়ার নেই। এটা কি সিরিজ সম্পর্কিত কিছু? এটা কোনো কিছুর জন্যই আদর্শ সময় না। এটা আদর্শ সময় হচ্ছে সিরিজের ব্যাপারে প্রশ্ন করা।’

শেয়ার করুন: