March 4, 2024
আঞ্চলিকলেটেস্টসাক্ষাৎকার ও মতামত

‘পদ্মা সেতু’ ও হাজারো স্বপ্নের সারথি দেশরত্ন শেখ হাসিনা

শেখ শাহাজালাল হোসেন সুজন

শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ‘পদ্মা সেতু প্রকল্প’ তার মধ্যে অনন্য এক দৃষ্টান্ত। হাজারো জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। শেখ হাসিনার হাত ধরেই সবুজ শ্যামল বাংলাদেশ রঙিন হয়ে উঠছে উন্নয়নে। জাতির স্বপ্ন পূরণে আপনি দীপশিখা। সকল সীমাবদ্ধতাকে অতিক্রম করে ‘পদ্মা সেতু প্রকল্প’ সক্ষমতার সাথে শেষ করবার অসীম সাহসিকতা একমাত্র বঙ্গবন্ধু কন্যা আপনার দ্বারাই সম্ভব।
নীতি ও আদর্শের প্রশ্নে পিতার মতোই অবিচল, দৃঢ় ও সাহসী নেতা শেখ হাসিনা। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি সাহসী সিদ্ধান্ত ও দৃঢ়তার অসাধারণ নজির। বঙ্গবন্ধু যুগের আওয়ামী লীগের ইতিহাস যেমন বাংলাদেশের সৃষ্টির ইতিহাস, তেমনি শেখ হাসিনা যুগের আওয়ামী লীগের ইতিহাস হচ্ছে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ইতিহাস।
পদ্মা সেতু স্বাধীনতা উত্তর বাংলাদেশে সবচেয়ে বড় প্রকল্প। বিভিন্ন সময় নানা প্রতিবন্ধকতার মুখােমুখি হয়েছে এই প্রকল্প। ২০০৯ সালের পর বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়নে আগ্রহ প্রকাশ করলে তাদের সাথে ১২০ কোটি ডলারের ঋণচুক্তি হয়। কিন্তু ২০১২ সালে ঋণচুক্তি বাতিল করে বিশ্বব্যাংক৷ অনিশ্চয়তার মুখে পড়ে পদ্মা সেতু প্রকল্প। পরবর্তীতে দেশরত্ন শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘােষণা দেন। ষড়যন্ত্রের বাধা জয় করে এগিয়ে চলে পদ্মা সেতুর কাজ। নিজস্ব অর্থায়নে দৃশ্যমান আজ স্বপ্নের পদ্মা সেতু।
শেখ হাসিনার হাত ধরে নির্মিত এই পদ্মা সেতু বদলে দেবে দেশের অর্থনীতি, উন্নত হবে মানুষের জীবনযাত্রা । স্বাধীনতা-উত্তর বাংলাদেশে সবচেয়ে বড় এই প্রকল্প খুলে দেবে নতুন সম্ভাবনার দুয়ার।
পরিশেষে বলতে চাই পদ্মা সেতু বাংলাদেশের মানুষের একটি স্বপ্নের নাম, যে স্বপ্নের সারথি বঙ্গবন্ধু কন্যা৷ যিনি সকল অনিশ্চয়তাকে পাশ কাটিয়ে নিজেদের টাকায় বাঙালির স্বপ্ন বাস্তবায়ন করেছেন।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

লেখক: যুগ্ম আহ্বায়ক, খুলনা মহানগর যুবলীগ ও সভাপতি, খুলনা মহানগর ছাত্রলীগ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *