April 11, 2024
লেটেস্টশিক্ষা

ঘূর্ণিঝড় মোখা: উপকূলীয় এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’য় উদ্ভূত পরিস্থিতিতে উপকূলীয় এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

নিবার (১৩ মে) সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘যেসব উপকূলে ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে এবং ক্ষতির আশঙ্কা রয়েছে সেসব এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার শিক্ষা প্রতিষ্ঠান যথারীতি চলবে।’

এদিকে, ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিতব্য পরীক্ষা দুই দিন স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী রবিবার (১৪ মে) এবং সোমবার (১৫ মে)  পাঁচটি শিক্ষাবোর্ডে ২০২৩ সালের চলমান এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের দুই দিনের স্থগিত পরীক্ষার তারিখ ও সময় পরে জানিয়ে দেবে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

শেয়ার করুন: