July 13, 2024
টেকনোলজি

গ্যালাক্সি এস২৩ সিরিজ উন্মোচন করলো স্যামসাং

প্রযুক্তিপ্রেমীদের জন্য ২০২৩ সালের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩+ ও গ্যালাক্সি এস২৩ আল্ট্রা উন্মোচন করলো স্যামসাং।

২০০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ও গরিলা গ্লাস ভিক্টাস ২ এর মতো দুর্দান্ত সব ফিচার গ্যালাক্সি এস২৩ সিরিজের স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে আয়োজিত ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টের মাধ্যমে ডিভাইসগুলো বিশ্বব্যাপী উন্মোচন করা হয়।

গ্যালাক্সি এস২৩ সিরিজের মাধ্যমে স্যামসাং বাজারে নিয়ে এসেছে নতুন গরিলা গ্লাস ভিক্টাস ২। এটি হাত থেকে পড়ে গিয়ে ফোনের ক্ষতি হওয়া থেকে সুরক্ষা দেবে এবং ফোনের লাইফ সাইকেল ৪-৫ বছর পর্যন্ত বাড়াবে। গ্যালাক্সি এস২৩ আল্ট্রা, গ্যালাক্সি এস২৩+ ও গ্যালাক্সি এস২৩ ডিভাইসগুলোতে যথাক্রমে ৬.৮ ইঞ্চি, ৬.৬ ইঞ্চি ও ৬.১ ইঞ্চির স্ক্রিন ব্যবহার করা হয়েছে। পাশাপাশি, তিনটি ডিভাইসের থাকবে ১,৭৫০ নিটস ডিসপ্লে ব্রাইটনেস।

উন্মোচন করা প্রতিটি ফোনেই থাকছে অ্যান্ড্রয়েড ১৩, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‌্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ। আগের জেনারেশনগুলোর তুলনায় স্ন্যাপড্রাগনের নতুন এই প্রসেসর ২৫ শতাংশ বেশি দ্রুত কাজ করে, যা গেমস খেলার অভিজ্ঞতাকে আরও বাস্তবসম্মত করে তুলবে। একইসঙ্গে, আগের চেয়ে ৪০ শতাংশ বেশি বিদ্যুৎসাশ্রয় করবে স্ন্যাপড্রাগন জেন ২।

গ্যালাক্সি এস২৩ আল্ট্রায় থাকছে ওআইএস সহ ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, অটোফোকাস সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ১০এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। আইএসওসিইএলএল এইচপি ২ এর মাধ্যমে ক্যামেরা আরও নিখুঁত ছবি তুলতে পারবে এবং একইসঙ্গে ৮কে ভিডিওর ক্ষেত্রে ৩০ ফ্রেমস পার সেকেন্ডের ফলে কম আলোতেও ঝকঝকে ভিডিও করতে পারবেন ব্যবহারকারীরা। লো লাইট ফটোগ্রাফির জন্য ‘নাইটোগ্রাফি’ সহ দারুন সব ফিচার থাকছে গ্যালাক্সি এস২৩ আল্ট্রায়।

জানা গেছে, বাংলাদেশে খুব শিগগির গ্যালাক্সি২৩ আল্ট্রা ফোনটির প্রি-অর্ডার শুরু হতে যাচ্ছে। দেশে এই ফোনের ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি রমের ভার্সনটি উন্মোচন করা হবে। ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির এই ফোনে থাকবে ফাস্ট ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা।

শেয়ার করুন: