ইজতেমায় মুসল্লিদের ঢল

আগামীকাল শুক্রবার (১৩ জানুয়ারি) বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে। এদিকে আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল থেকেই টঙ্গীতে বিশ্ব ইজতেমার ১৬০ একর আয়তনের সুবিশাল প্যান্ডেলের কোথাও ঠাঁই নেই। লাখো মুসল্লির পদভারে ইজতেমা ময়দান জনসমুদ্রে পরিণত হয়েছে। মাঠ, খিত্তা প্যান্ডেল তথা ময়দানের কোথাও ঠাঁই না পেয়ে রাস্তায় ও আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন মুসল্লিরা।

বুধবার রাত থেকেই ইজতেমা ময়দান পার্শ্ববর্তী এলাকায় মুসল্লিরা কনকনে শীত উপেক্ষা করে রাস্তায় পাটি বিছিয়ে শুয়ে ছিলেন এবং রাত থেকে ইজতেমা অভিমুখী জনস্রোত অব্যাহত ছিলো। এটি এখন আরও বৃদ্ধি পেয়েছে।সরেজমিনে দেখা যায়, টঙ্গী-আশুলিয়া বাইপাস (কামারপাড়া) সড়কের ফুটপাতে অবস্থান নিয়েছেন হাজার হাজার মুসল্লি। একই অবস্থা তুরাগ নদী পশ্চিম পাড়েও। মুসল্লিরা বলছেন, তাদের সঙ্গে আসা অনেকে যায়গা না পেয়ে ফিরে গেছেন। রাস্তায় সকালের খাবার রান্না করে খেয়েছেন।

জামালপুর থেকে আসা মুসল্লি মোহাম্মদ আলী বলেন, আমরা ৪১ জন এসেছি। কিন্তু মূল মাঠে যায়গা না পেয়ে রাস্তার ফুটপাতে অবস্থান নিয়েছি। আমাদের জামালপুরের জন্য যে খিত্তা বরাদ্দ ছিলো সেটি গতকালই ভরে গেছে। টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর যানজট ও দেশ-বিদেশ থেকে আগত মুসল্লিদের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন: