July 13, 2024
খেলাধুলা

আবার‌ও হ্যাটট্রিক বেনজেমার, বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল

রোববার রাতেই স্প্যানিশ লা লিগায় রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছিলেন করিম বেনজেমা। সপ্তাহ পার হয়নি এখনো; কিন্তু বেনজেমার হ্যাটট্রিক খুদা মিটলো না একটুও। কোপা ডেল রের সেমিফাইনালের ফিরতি লেগে বার্সেলোনার বিপক্ষে, তাদের মাঠেই দুর্দান্ত এক হ্যাটট্রিক করে বসলেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

বেনজেমার হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করে (দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধান) ফাইনালে উঠে গেল রিয়াল মাদ্রিদ। এক সপ্তাহেই দুটি হ্যাটট্রিক হল ফরাসি এই তারকার। লজ ব্লাঙ্কোজদের হয়ে বাকি গোলটি করেছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। ফাইনালে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ওসাসুনার।

৩৫ বছর বয়সেও বেনজেমা যেভাবে উড়ছেন তাতে আগামী ব্যালন ডি’অরে নিশ্চিত লিওনেল মেসির সঙ্গে তুমুল এক লড়াই করবেন তিনি। বিশ্বকাপ জয়ী মেসির অষ্টম ব্যালন ডি’অর জয় হয়তো কেউ ঠেকাতে পারবে না; কিন্তু বেনজেমা সেখানে তুমুল প্রতিদ্বন্দ্বিতা তৈরি করবেন, নিশ্চিত।

স্প্যানিশ লা লিগায় পয়েন্টের ব্যবধানে রিয়াল মাদ্রিদের চেয়ে অনেক দূর এগিয়ে থাকতে পারে বার্সেলোনা; কিন্তু দুই দলের লড়াইয়ে রিয়াল যে এখনো অপ্রতিরোধ্য, তা আরো একবার দেখিয়ে দিল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

অথচ প্রথম লেগে নিজেদের মাঠেই বার্সেলোনার কাছে ১-০ গোলে হেরে পিছিয়েছিল রিয়াল মাদ্রিদ। সবাই ধরে নিয়েছিল ন্যু ক্যাম্পে গিয়ে নিশ্চিত কোপা ডেল রে থেকেও বিদায় নেবে তারা। সেমিতে যেতে হলে ফিরতি লেগে তাদের দরকার ছিল অন্তত ২ গোলের ব্যবধানে জয়। সে জায়গায় ৪-০ গোলেই জয় তুলে নিলো মাদ্রিদের দলটি।

প্রথমার্ধে লড়াই ছিল সেয়ানে সেয়ানে। কেউ কারো জালে বল প্রবেশই করাতে পারতেছিল না; কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গিয়ে (৪৫+১ মিনিট) প্রথম বার্সেলোনার জাল কাঁপিয়ে দেন ভিনিসিয়ুস জুনিয়র।

দ্বিতীয়ার্ধে গিয়ে হ্যাটট্রিক পূরণ করেন করিম বেনজেমা। ৫০তম মিনিটে করেন প্রথম গোল। এরপর দ্বিতীয় গোল করেন ৫৮তম মিনিটে। ৮০ মিনিটে বার্সার পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা।

শেয়ার করুন: