October 18, 2024
বিনোদন জগৎ

৭ মার্চ বাতিলের বিরুদ্ধে শাওনের তীব্র প্রতিবাদ

১৫ আগস্ট জাতীয় শোক দিবসসহ দেশের আটটি দিবস বাতিল করতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার। এরমধ্যে রয়েছে ঐতিহাসিক ৭ মার্চ। আজ বুধবার সরকারের প্রধান উপদেষ্টার ফেসবুক থেকে জানানো হয়েছে বিষয়টি। তবে এর প্রতিবাদ করেছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

নিজের ফেসবুকে শাওন লিখেছেন, ‘ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস হিসাবে বাতিল করা হলো আজ! আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন সাধারন নাগরিক হিসাবে অন্তবর্তীকালীন সরকারের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করলাম। ’

এরপর লেখেন, ‘কিছুদিন পর দেখা যাবে ২৬ মার্চ স্বাধীনতা দিবস বাদ, নতুন স্বাধীনতা দিবস হিসেবে ৩৬ জুলাই পালিত হবে হয়তো!’

সবশেষে শাওন লিখেছেন, ৭ মার্চের পক্ষে বলার জন্য যদি আমাকে ‘দালাল’ উপাধি পেতে হয় তবে আমি দালাল। আমি বাংলাদেশের মুক্তিযুদ্ধের দালাল, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দালাল।

এর আগে প্রধান উপদেষ্টার ওই পোস্টে জানানো হয়, উপদেষ্টা পরিষদ সম্প্রতি এক বৈঠকে আটটি দিবস বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে। শিগগিরই এসব দিবস বাতিল করে পরিপত্র জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। ৭ মার্চ, ১৫ আগস্ট ছাড়াও সে তালিকায় রয়েছে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শেখ হাসিনার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৮ অক্টোবর শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস এবং ১২ ডিসেম্বর স্মার্ট বাংলাদেশ দিবস।

শেয়ার করুন: