September 19, 2024
আঞ্চলিক

৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ৫ আইনজীবীর নামে মামলা

খুলনা জেলা আইনজীবী সমিতির প্রায় ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সমিতির সাবেক সভাপতি ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ পাঁচজনের নামে মামলা করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে খুলনা সদর থানায় মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সদস্য সচিব নুরুল হাসান রুবা।

মামলার অন্য আসামিরা হলেন- আইনজীবী সমিতির সাবেক দুই সাধারণ সম্পাদক তারিক মাহমুদ তারা ও কে এম ইকবাল হোসেন, সাবেক সভাপতি কাজী বাদশা মিয়া ও সাইফুলের ক্যাশিয়ার ইসতিয়াক।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২০ সালের ১২ অক্টোবর আইনজীবীদের জন্য বিশেষ কল্যাণ তহবিল গঠন করা হয়। সেই টাকা দিয়ে পাঁচ বছর মেয়াদি সঞ্চয়ী স্ক্রিম করে টাকা জমা দেওয়া শুরু হয়। সাড়ে ৩ বছরে সেখানে ৩ কোটি ৮০ লাখ ২৬ হাজার ৫১২ টাকা জমা হয়। সেই ব্যাংক হিসাব ভেঙে ফেলে ৩ কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন আসামিরা। এরপর ২ কোটি ৪০ হাজার ৪৪০ টাকা আইনজীবীদের মাঝে বণ্টন এবং এক কোটি টাকার একটি এফডিআর করা হয়। বাকি ৭৩ লাখ ৮৫ হাজার ৯৬০ টাকা তারা আত্মসাৎ করেছেন।

খুলনা জেলা আইনজীবী সমিতির সদস্য সচিব নুরুল হাসান রুবা বলেন, সাইফুল ইসলামসহ পাঁচজন নিজেদের যোগসাজশে আইনজীবীদের বিশেষ কল্যাণ তহবিলের ৭৩ লাখ ৮৫ হাজার ৯৬০ টাকা আত্মসাৎ করেছেন। বর্তমানে তারা সবাই আত্মগোপনে আছেন। গত ১৩ আগস্ট আইনজীবী সমিতির সাধারণ সভায় অর্থ আত্মসাতের বিষয়ে মামলা করার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী সমিতির সদস্য সচিব হিসেবে আমি নিজে বাদী হয়ে সদর থানায় মামলা করেছি।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন খান বলেন, মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন: