September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

৩০ অক্টোবর ঢাকায় সমাবেশের ঘোষণা ১৪ দলের

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে ১৪ দলের সভা শেষে এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক আমির হোসেন আমু।

জোটবদ্ধ হয়ে ১৪ দল দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেবে জানিয়ে আমু বলেন, জাতীয় নির্বাচনকে ঘিরে আন্তর্জাতিক মহলে বিভিন্ন যে তৎপরতা, এটা আমাদের দেশের মানুষের কাম্য নয়। আমাদের দেশেরও একটা পক্ষের সংবিধানবিরোধী কার্যক্রমে মনে হয় তাদেরই অনুসরণ করছে। দেশি কিংবা বিদেশি শক্তির অপতৎপরতায় কিছুই হবে না। সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে। ১৪ দল জোটগতভাবেই নির্বাচনে অংশ নেবে।

১৪ দলীয় জোটের সমন্বয়ক বলেন, আমাদের দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে। এ ধারা অব্যাহত থাকা দরকার। এজন্য সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে। এতে আমাদের জোটের সমর্থন আছে। আমরা চাই, সংবিধান অনুযায়ী নির্বাচন হোক। নির্বাচনসহ যাই হোক, সংবিধানের মধ্যে থেকে হতে হবে। সংবিধানবিরোধী যেকোনো তৎপরতা আমরা প্রতিহত করব।

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলার নিন্দা জানিয়ে আমু বলেন, ফিলিস্তিনে গণহত্যা চলছে। বিশেষ করে নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। আমরা এই গণহত্যার নিন্দা জানাই। অবিলম্বে এই যুদ্ধ বন্ধে জাতিসংঘের কাছে আহ্বান জানাই। পাশাপাশি এই ক্ষতি পুষিয়ে তুলতে কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আবেদন করছি।

বৈঠকে অংশ নেন জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, মহাসচিব শেখ শহীদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ ১৪ দলের শীর্ষ নেতারা।

শেয়ার করুন: