September 19, 2024
আন্তর্জাতিক

২০০ কোটি না দিলে মুকেশ আম্বানিকে হত্যার হুমকি

২০ কোটি নয়, এবার ২০০ কোটি টাকা দাবি করে ফের ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানিকে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত এক ব্যক্তি। মুকেশের কাছে এই সংক্রান্ত একটা ইমেইল পাঠিয়েছে তারা।

দ্যা ওয়ালের খবরে বলা হয়েছে, শুক্রবার ২০ কোটি টাকা চেয়ে যে আইডি থেকে ইমেইল এসেছিল মুকেশ আম্বানির কাছে, শনিবার সেই একই আইডি থেকেই ইমেইল করা হয়েছে।

শুক্রবার রিলায়েন্স কর্তা যে ইমেইল পেয়েছিলেন তাতে লেখা ছিল, ‘আপনি যদি আমাদের ২০ কোটি টাকা না দেন, আমরা আপনাকে মেরে ফেলব। ভারতের মধ্যে সবথেকে ভাল শুটার আমাদের হাতে আছে।’

শুক্রবার বিষয়টি নজরে আসতেই মুকেশের নিরাপত্তারক্ষী গামদেবী থানায় অভিযোগ দায়ের করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। জানা যায়, গত ২৭ অক্টোবর প্রথম ইমেইলটি করা হয়েছিল। পুলিশ ইমেইল প্রেরকের খোঁজ শুরু করে।

জানা গেছে, সাদাব খান নামে এক ব্যক্তিকে চিহ্নিত করে মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা।

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের মুকেশ আম্বানিকে ইমেইল করা হয়। এবার ২০ কোটি নয়, ২০০ কোটি টাকা দাবি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘আপনি আমাদের আগের পাঠানো ইমেইলের কোনও জবাব দেননি। তাই এখন আপনাকে ২০০ কোটি টাকা দিতে হবে। যদি টাকা না পাই মৃত্যু অবধারিত।’

প্রথম ইমেইল প্রেরকের হদিস পাওয়ার দাবি করেছে ভারতীয় পুলিশ। কিন্তু দ্বিতীয়বার একই আইডি থেকে কে বা কারা ইমেইল করল সেটি খতিয়ে দেখা হচ্ছে।

মুকেশ আম্বানির সঙ্গে এমন ঘটনা আগেও একাধিকবার ঘটেছে। গত বছরই মুকেশ ও তার পরিবারকে ফোন করে হুমকি দেয় রাকেশ কুমার মিশ্র নামে এক ব্যক্তি। মুম্বাই পুলিশ বিহার থেকে তাকে গ্রেফতার করেছিল। আম্বানি পরিবারের বাসভবন অ্যান্টিলিয়াসহ এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে বিস্ফোরণ ঘটানোর হুমকি দিয়েছিল রাকেশ।

২০২১ সালেও এমন হুমকি পেয়েছিলেন মুকেশ। সেবার একটি গাড়ি করে ২০টি বিস্ফোরক পাঠিয়েছিল দুষ্কৃতীরা। সঙ্গে চিঠিও পাঠায়। সেখানে লেখা ছিল, ‘এটা তো কেবল ট্রেলার।

শেয়ার করুন: