October 18, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

সেই ঊর্মির দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় জনপ্রশাসন মন্ত্রণালয়

বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার (১৪ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিবকে দেওয়া এ চিঠিতে বলা হয়, তাপসী তাবাসসুম ঊর্মির ফেসবুক আইডি থেকে বর্তমান সরকারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার কার্যক্রম চলমান বলেও চিঠিতে উল্লেখ করে হয়। এ অবস্থায় তাপসী তাবাসসুম ঊর্মির দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয় চিঠিতে।

২০২২ সালের ৮ ডিসেম্বর সহকারী কমিশনার হিসেবে লালমনিরহাট জেলা প্রশাসনে যোগদান করেন তাপসী। গত ৭ অক্টোবর তাকে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, আলোচিত এই ম্যাজিস্ট্রেটের দুটি ফেসবুক স্ট্যাটাস দেশজুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি করে। গত শনিবার (৫ অক্টোবর) তাপসী তাবাসসুম ঊর্মি ফেসবুক পোস্টে লেখেন— ‘মানে কত বড় বোকার স্বর্গে আছি এইটা শুধু চিন্তা করি। আবু সাইদ! বিশৃংখলা সৃষ্টিকারী, সন্ত্রাসী একটা ছেলে যে কী না বিশৃংখলা করতে গিয়ে নিজের দলের লোকের হাতেই মারা পড়লো সে নাকি শহীদ! এটাও এখন মানা লাগবে! আর এই আইন ভঙ্গকারী সন্ত্রাসী র জন্য দেশের অথর্ব অতি প্রগতিশীল সমাজ কেঁদেকেটে বুক ভাসিয়েছে। তখন যাকেই বলার চেষ্টা করেছি পুরো ঘটনা তদন্তসাপেক্ষ, সেই দশটা কথা শুনিয়ে দিয়েছে। প্রশাসনে থেকে সরকারের দা লাল হয়ে গিয়েছি একথা বুঝানোর তো বাকিই রাখনি।’

এছাড়া আরেক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

শেয়ার করুন: