September 17, 2024
আঞ্চলিকলেটেস্ট

সুন্দরবনের আন্দারমানিক নদী থেকে অর্ধগলিত ২টি মৃতদেহ উদ্ধার

পূর্ব সুন্দরবনের গহিনে আন্দারমানিক এলাকা থেকে ভাসমান দুইটি মরদেহ উদ্ধার করেছে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যরা। সোমবার দুপুরে বনের মধ্যে টহল দেয়ার সময় লাশ দু’টি ভাসতে দেখে তা উদ্ধার করে চাঁদপাই নৌ-পুলিশের কাছে হস্তান্তর করে। এদের একজনের পরনে শার্ট, অপর জনের পরনে লাল চেক গেঞ্জি ছিল। ঘূর্ণিঝড় মিধিলির আঘাতে বঙ্গোপসাগরের মাছ ধরতে যাওয়া জেলেদের মধ্যে হয়তো কেউ মারা যেতে পারে বলে ধারনা নৌ-পুলিশের।
কোস্ট গার্ডের বরাত দিয়ে মোংলা চাঁদপাই নৌ-পুলিশ জানায়, সোমবার দুপুরের দিকে মোংলা বন্দরের কোস্ট গার্ড হারবাড়িয়া স্টেশনের কোম্পানি কমান্ডার মোঃ রাব্বানী টহলরত জাহাজ বিসিজিএস স্বাধীন বাংলা যোগে সুন্দরবনের গহীনের টহল দিচ্ছিলেন। এ সময় বনের আন্দারমানিক থেকে দক্ষিণে শেলা নদীতে দুইটি মৃতদেহ ভাসতে দেখে সাথে থাকা কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যদের সহায়তায় নৌ-পুলিশকে খবর দিলে তারা ভাসমান অবস্থায় অর্ধগলিত লাশ দু’টি উদ্ধার করে। বিকালে লাশ দু’টি মোংলা চাঁদপাই নৌ-পুলিশের কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করে। উদ্ধার হওয়া লাশ দু’টির এখন পর্যন্ত নাম পরিচয় পাওয়া যায়নী, তবে বয়স অনুমান ২৫ ও ৩৫ বছর হবে বলে জানায় নৌ-পুলিশের সদস্যরা। লাশের সুরতহাল রিপোর্ট তৈরির পরে সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের মধ্যে যদি কেউ নাম পরিচয় সঠিক দিতে পারে তা হলে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় পরিবারের কাছে হস্তান্তর করা হবে, না হয় কর্তৃপক্ষের নির্দেশক্রমে বেওয়ারিশ লাশ হিসেবে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে দাফন করার ব্যবস্থা করা হবে বলেও জানান তারা।

মোংলা চাঁদপাই নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আক্তার মোর্শেদ জানায় সোমবার দুপুরে কোস্ট গার্ডের মাধ্যমে খবর পেয়ে সুন্দরবনের আন্দারমানিক এলাকা থেকে দুইটি ভাসমান অর্ধগলিত রাশ উদ্ধার করা হয়েছে। আমাদের ধারণা, ঘূর্ণিঝড় ‘মিধিলি’র আঘাতে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া কোন জেলের লাশ হবে। হয়তো ফিশিং ট্রলার ডুবির কারণে তাদের মৃত হতে পারে। আমরা ময়নাতদন্ত শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করবো, এর মধ্যে কেউ সঠিক পরিচয় দিলে হস্তান্তরের ব্যবস্থা নেয়া হবে। তা-না হলে পরবর্তীতে পরিচয় নিশ্চিত হওয়ার জন্য মরদেহ দু’টির ডিএনএ টেস্ট করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন: