September 20, 2024
খেলাধুলা

সারেতে বল হাতে দুর্দান্ত সাকিব

ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে বল হাতে অসাধারণ পারফর্ম করছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে অসাধারণ বোলিং পারফরম্যান্স প্রদর্শন করে পাঁচ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। প্রথম শ্রেণির ম্যাচটির দুই ইনিংসে সাকিব মোট ৯টি উইকেট শিকার করেন, যা তার প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫তম পাঁচ উইকেট শিকার।

প্রথম ইনিংসে সাকিব ৩৩.৫ ওভার বল করে ৯৬ রান দিয়ে ৪ উইকেট নেন। এরপর দ্বিতীয় ইনিংসে আরও দুর্দান্ত বোলিং করেন, ২৯.৩ ওভারে ৯৬ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন। তার এই অসাধারণ পারফরম্যান্সের ফলে সারের স্পিন আক্রমণে সমারসেট দুই ইনিংসেই অলআউট হয়।

দ্বিতীয় ইনিংসে সাকিবের শেষ উইকেটটি আসে টম ব্যান্টনকে ৪৬ রানে বোল্ড করার মাধ্যমে। এর আগে টেস্টের তৃতীয় দিনে তিনি আরও চারটি উইকেট শিকার করেন। দিনের শেষে সারের প্রয়োজন ছিল মাত্র একটি উইকেট এবং পরের দিনই সাকিব নিজের পাঁচ উইকেটের কীর্তি সম্পন্ন করেন।

দ্বিতীয় ইনিংসে সাকিব সবার আগে আউট করেন সমারসেটের দুই ওপেনার আর্চি ভন ও টম অ্যাবেলকে। এরপর দলের অধিনায়ক লুইস গ্রেগরি ও জেমস রিউকেও সাজঘরে পাঠান। শেষ পর্যন্ত টম ব্যান্টনকে আউট করে পাঁচ উইকেটের কীর্তি গড়েন তিনি। সমারসেট দ্বিতীয় ইনিংসে ২২৪ রানে অলআউট হয় এবং এখন সারের সামনে জয়ের জন্য ২২১ রানের টার্গেট।

তবে এর আগে ব্যাট হাতে ভালো করতে পারেননি সাকিব। জ্যাক লিচের বলে আউট হওয়ার আগে করেছিলেন ১২ রান। সারের সঙ্গে এক ম্যাচের জন্য চুক্তিবদ্ধ সাকিব। এ ম্যাচ শেষ করে ভারতে যাবেন তিনি। সেখানে যোগ দেবেন জাতীয় দলের সঙ্গে।

ভারত সফরে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

শেয়ার করুন: