September 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতির ৪ দিনের রিমান্ড মঞ্জুর

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মোদ্দাসের খান জ্যোতির ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত রিমান্ডের এ আদেশ দেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে জ্যোতিকে আদালতে হাজির করা হলে আশুলিয়া থানার উপপরিদর্শক আবু তাহের মিয়া সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। পরে আদালত তাকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র জানায়, গত ১১ সেপ্টেম্বর হত্যাচেষ্টার অভিযোগে ভুক্তভোগী মো. রবিউল সানি বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। মামলায় শেখ হাসিনাসহ ৩০ জনকে আসামি করা হয়। এ মামলার ৪নং এজাহারনামীয় আসামি হলেন সাফি।

এ মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইউজিসির সাবেক সচিব ড. ফেরদৌস জামান, সাবেক সদস্য ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ্র ও ড. মো. সাজ্জাদ হোসেন।

এর আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর আশুলিয়া থানার একটি মামলায় সাফিকে গ্রেপ্তার করে ঢাকা জেলা পুলিশ। ঢাকা জেলার এসপি আহম্মদ মুঈদ বলেন, রাজধানীর আশুলিয়া থানায় করা মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে সাফি মুদ্দাসসির খান জ্যোতিকে গতকাল শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে গ্রেপ্তার করা হয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন জানান, ছাত্র আন্দোলনের সময় গোলাগুলিতে একাধিক আহতের ঘটনায় ভুক্তভোগী এক পরিবারের করা মামলায় (মামলা নং ২৬) গ্রেপ্তার করা হয়েছে জ্যোতিকে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের ফলে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী মন্ত্রী ও এমপিদের একের পর এক দুর্নীতি সামনে আসছে। সে সঙ্গে চলছে মামলা ও গ্রেপ্তার।

শেয়ার করুন: